মোহনবাগানে ওডাফা থাকছেন, আদিল আসছেন

মোহনবাগানে ওডাফা থাকছেন, আদিল আসছেন

Tag:  mohun bagan odafa
মোহনবাগানে ওডাফা থাকছেন, আদিল আসছেনআগামী মরসুমে মোহনবাগান দল কেমন হবে (২৪ ঘণ্টা ডট কমে আগাম আভাস)--

গোলকিপার- সংগ্রাম মুখার্জি। ডিফেন্ডার- আইবর, ইচে, নির্মল, বিশ্বজিত সাহা, সৌভিক ঘোষ, রবিন্দার সিং। মাঝমাঠ- কাত্সুমি, মিলান সিং, আদিল খান, রহিম নবি, ফরোয়ার্ড- ওডাফা, এরিক।

বাজেট সমস্যায় দল গড়তে নেমে বিপাকে মোহনবাগান কর্তারা। কয়েকদিন আগে ক্লাব সচিবের বাড়িতে কর্মসমিতির গুরুত্বপূর্ণ বৈঠক হয়েছিল। সেখানে অধিকাংশ কর্তাই জানিয়ে দেন যে ব্যক্তিগতভাবে দলগঠনের জন্য টাকা দেওয়া সম্ভব নয়। যদিও সভাপতি টুটু বসু দলগঠনের জন্য সাহায্য করার আশ্বাস দেন। সীমিত বাজেটের মধ্যে কোচ করিমের সঙ্গে কথা বলে কর্তারা একটা দল মোটামোটি তৈরি করেছেন।

ডিফেন্সে আইবর, ইচে, নির্মল, বিশ্বজিত সাহা ছাড়া নতুন রিক্রুট হিসাবে আসছেন অ্যারোজের সৌভিক ঘোষ আর প্রয়াগের রবিন্দার সিং। মাঝমাঠে নতুন রিক্রুটের মধ্যে রয়েছে কাত্সুমি, মিলান সিং আর স্পোর্টিং ক্লাব দ্য গোয়ার আদিল খান। মোহনবাগান কর্তারা একপ্রকার ঠিক করেই ফেলেছেন যে নবি অথবা সঞ্জু প্রধানের মধ্যে যেকোনও একজনকে নেওয়া হবে। অ্যারোজোর বেশ কয়েকজন তরুণ ফুটবলারকে দলে নিচ্ছে মোহনবাগান। অরিন্দমকে ছেড়ে নিয়ে ফের সংগ্রাম মুখার্জিকে ফিরিয়ে আনতে চায় মোহনবাগান।

বুধবার রাতেই কলকাতায় পৌঁছেছে মোহনবাগান। বৃহস্পতিবার সাতসকালে আবার বিমানযাত্রা। আই লিগের শেষ ম্যাচ খেলতে এবার বাগানের গন্তব্য সিকিম। ফুটবলাররা ক্লান্ত। হাতে গোনা মাত্র কয়েকঘন্টা কলকাতায় কাটিয়ে আবার অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়া। শরীরটাকে কার্যত টেনে নিয়ে যাচ্ছেন ডেনসন-মনীশরা। ঠাসা সূচিতে ম্যাচ খেলার ক্লান্তিকে আপাতত দূরে সরিয়ে ফুটবলারদের কোচ করিমের টোটকা, সব ভাল যার শেষ ভাল  ।
 
জল্পনা উড়িয়ে দিয়ে মোহনবাগানে সম্ভবত এবারও থেকে যাচ্ছেন ওকেলি ওডাফা। বাজেট সমস্যায় গত বছরের থেকে অনেক কম টাকায় সবুজ-মেরুনে থাকতে হচ্ছে মোহনবাগান অধিনায়ককে। প্রাথমিকভাবে ঠিক হয়েছিল ওডাফা আর টোলগে দুজনকেই রিলিজ দিয়ে দেবে মোহনবাগান। কেননা দুজনের পেছনে প্রায় চার কোটি সত্তর লাখ টাকার মত খরচ হয়ে যাচ্ছিল।

সেই পরিস্থিতিতে ওডাফাকে দেড় কোটি আর টোলগেকে সত্তর লাখ টাকার ওফার দেওয়া হয়। সেই দর দেখে ওডাফা অন্যান্য ক্লাবের সঙ্গেও কথা বলেন। কিন্তু দেখা যায় কোনও দলের পক্ষেই বেশি টাকা দেওয়া সম্ভব হয়। তাই শেষ পর্যন্ত হয়ত কম টাকাতেই মোহনবাগানে থাকতে হবে তাঁকে। নাইজেরীয় স্ট্রাইকারের কথাতেও তারই ইঙ্গিত।
 
ওডাফা থাকলেও টোলগের ওপর কোপ সম্ভবত পড়ছেই। কেননা বিদেশি হিসাবে ইচে আর কাত্সুমি নিশ্চিত। বাকি দুই বিদেশির জন্য দুকোটির কিছু বেশি টাকা বরাদ্দ রয়েছে। সত্তর লাখে টোলগে থাকতে চাইলে থাকবেন, না হলে বিদায় হতে হবে তাঁকে। সেই জায়গায় ওএনজিসির স্ট্রাইকার এরিকের আসার সম্ভাবনা বেশি। ক্লাবের অনেক কর্তা জেমস মোগা কথা বললেও, ক্লাব সচিবের পছন্দ এরিকই।





First Published: Thursday, May 09, 2013, 17:51


comments powered by Disqus