জয়ের আবহে ট্রফি ঢুকল বাগান তাঁবুতে

Last Updated: Sunday, November 18, 2012 - 21:10

সালগাঁওকরের বিরুদ্ধে অসাধারণ জয়ের পর দিনই ট্রফি ঠুকল মোহনবাগান তাঁবুতে। এদিন বিকেলে এয়ারলাইন্স তাঁবুতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হয় মোহনবাগানের ফুটবলারদের হাতে। এই বছর এয়ারলাইন্স কাপের রৌপ্য জয়ন্তী উপলক্ষ্যে প্রেসিডেন্টস কাপ নামে আরও একটি ট্রফি দেওয়া হল মোহনবাগানকে। ম্যান অব দ্য ম্যাচ ট্রফি দেওয়া হল ওডাফাকে। জয়সূচক গোল করার জন্য ট্রফি দেওয়া হল জুয়েল রাজাকে। তবে এই দুটি ট্রফি ঠিক কেন দেওয়া হল,তা অবশ্য পরিষ্কার নয়।সর্বোচ্চ গোলদাতা হিসেবে ট্রফি পেলেন ভবানীপুরের দীপেন্দু দুয়ারি। অনুষ্ঠানে মোহনবাগানের থেকে কোনও বিদেশি ফুটবলার না এলেও,উল্লেখযোগ্য ভাবে উপস্থিত ছিলেন নির্মল ছেত্রী,দীপেন্দু বিশ্বাস,জুয়েল রাজা সহ আরও অনেকে। এই ট্রফি জয় মরসুমে বাকি ম্যাচগুলিতে আত্মবিশ্বাস জোগাবে বলে দাবি সবুজ-মেরুন ফুটবলারদের। এয়ারলাইন্স ট্রফির ফাইনাল না হওয়ার জন্য পুলিসের অসহযোগীতার দিকেই আঙুল তুলেছেন এয়ারলাইন্স কর্তারা।
এদিকে প্রাক মরসুম প্রস্তুতিতে যে ঘাটতি ছিল,তা কার্যত স্বীকার করে নিলেন মোহনবাগানের সহকারী কোচ মৃদুল ব্যানার্জি।এক মাস দায়িত্ব থেকেই কার্যত ম্যাজিকের মত ওডাফাদের বদলে দিয়েছেন তিনি।অভাবনীয় উন্নতি হয়েছে ফুটবলারদের ফিটনেসে। করিমের হাতে দায়িত্ব তুলে দেওযার আগে মৃদুল ব্যানার্জি স্বীকার করছেন,অনেক কাজই তাঁকে করতে হয়েছে,যা প্রাক মরসুম প্রস্তুতিতে করা উচিত ছিল।
 
মঙ্গলবার কলকাতা লিগের ম্যাচ খেলতে হবে মোহনবাগানকে। ইচে,ডেনসনসহ বেশ কয়েকজন ফুটবলারের হাল্কা চোট রয়েছে।লিগের ম্যাচ খেলেই টানা তিনটে অ্যাওয়ে ম্যাচ খেলতে দলকে নিয়ে বাইরে চলে যাবেন করিম। ওকেলি ওডাফায় মজে টোলগে ওজবে। শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব। গত কয়েকমাসে বারবারই শিরোনামে উঠে এসেছে টোলগে-ওডাফার সম্পর্ক।তবে সালগাঁওকর ম্যাচে ওডাফার ফর্ম দেখে উচ্ছ্বসিত অসি গোলমেশিন। শনিবার রাতে অস্ট্রেলিয়ায় বসে ইন্টারনেটে মোহনবাগান-সালগাঁওকর ম্যাচ দেখেছেন টোলগে।স্ট্যানলি-ওডাফাদের খেলায় মন ভরে গেছে তার ।টোলগে জানাচ্ছেন দু সপ্তাহের মধ্যেই কলকাতায় ফিরবেন তিনি।সেক্ষেত্রে নভেম্বরের শেষ বা ডিসেম্বরের শুরুতেই কলকাতায় চলে আসবেন তিনি। দ্রুত মাঠে ফিরে ওডাফার সঙ্গে জুটি বাঁধতে মুখিয়ে অসি গোলমেশিন।
আই লিগে কার্যত স্বপ্নের কামব্যাক করেছে মোহনবাগান। শূন্য থেকে দায়িত্ব নিয়ে চার ম্যাচে দশ পয়েন্ট এনে দিয়েছেন মৃদুল ব্যানার্জি। মোহনবাগান ফুটবলাররা সাফল্যের জন্য ডিফেন্সের পারফরম্যান্সের ধারাবাহিকতাকেই তুলে ধরছেন। গত চারটে ম্যাচে মাত্র একটা গোল হজম করছে মোহনবাগান। দলের অভিজ্ঞ ফুটবলার দীপেন্দু বলছেন,ডিফেন্সে ইচে-আইবরের নির্ভরতার জন্যই এই সাফল্য। গুরুত্বপূর্ণ তিনটে অ্যাওয়ে ম্যাচ খেলতে যাওয়ার আগে সালগাঁওকরের বিরুদ্ধে জয় দলের আত্মবিশ্বাস বাড়াবে বলেই মনে করছেন মোহনবাগান ফুটবলাররা।
 



First Published: Sunday, November 18, 2012 - 21:10


comments powered by Disqus