সমালোচকদের একহাত নিয়ে জবাব মরগ্যানের

Last Updated: Tuesday, January 22, 2013 - 20:33

চার্চিল ম্যাচে হারের পর ইস্টবেঙ্গল কোচ ট্রেভর মরগ্যানের সমালোচনায় মুখর হয়েছেন প্রাক্তন ফুটবলারদের একাংশ। বাদ যাননি ক্লাবের শীর্ষকর্তারাও। মঙ্গলবার সেইসব সমালোচনার পাল্টা জবাব দিলেন ট্রেভর জেমস মরগ্যান। ইস্টবেঙ্গল কোচ পরিষ্কার জানান, পেছনে বলা সোজা। তাই কারও কিছু বলার থাকলে যেন সামনে এসে বলেন।
  
মরগ্যান মনে করিয়ে দেন,এখন ইস্টবেঙ্গল আই লিগের খেতাবি দৌড়ে না থাকলেও,একমাস পরে যে তাঁরা আবার আই লিগের চ্যাম্পিয়নশিপের দৌড়ে থাকবেন না,তাও কেউ বলতে পারে না। তাই চার্চিল ম্যাচে হারের পর তিনি সাময়িক হতাশ হলেও,মোটেও ভেঙে পড়েননি।

কার্ড সমস্যায় পুণে এফ সি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলতে পারবেন না নির্ভরযোগ্য ডিফেন্ডার উগা ওপারা। গত কয়েকটা ম্যাচে লাল-হলুদ ডিফেন্সের পারফরম্যান্স আহামরি নয়। আগের ম্যাচেই তিন গোল হজম করতে হয়েছে তাদের। তার উপর ওপারার অনুপস্থিতি চিন্তা বাড়িয়েছে লাল-হলুদ শিবিরে। যদিও একে গুরুত্ব দিতে নারাজ মরগ্যান। ইস্টবেঙ্গল কোচের মতে,ওপারা-কে ছাড়াই ডেম্পোকে হারিয়ে ফেড কাপ চ্যাম্পিয়ন হয়েছিলেন তারা। তাই যারা আছেন,তাঁদের নিয়েই এগোতে চান তিনি। ওপারা না থাকায় সেন্ট্রাল ডিফেন্সে অর্ণবের সঙ্গে খেলতে পারেন গুরবিন্দর। সেক্ষেত্রে প্রথম একাদশে শুরু করতে পারেন বোরিসিচও।
পুণে এফ সি ম্যাচ খেলতে বুধবার সকালেই শহর ছাড়ছে ইস্টবেঙ্গল। ঘরের মাঠে চার্চিলের কাছে হারের পর আই লিগে চ্যাম্পিয়ন হওযার আশা আরও ক্ষীণ হয়েছে লাল-হলুদ শিবিরের সামনে। সামান্য যেটুকু যে আশা আছে,তা জিইয়ে রাখতে হলে অ্যাওয়ে ম্যাচে পুণে এফ সি-কে হারাতেই হবে মেহতাব-পেনদের। কোচ মরগ্যান মানছেন,এখন তাঁদের হাতে কিছু নেই। তবে পরপর ম্যাচ জিতে চার্চিলের উপর চাপ বজায় রাখতে চান তিনি।

অ্যাওয়ে ম্যাচে পুণে এফ সি-যে কঠিন প্রতিপক্ষ তা মানছে ইস্টবেঙ্গল। গত সাতটা ম্যাচের মধ্যে ছটাতে জিতেছে পুণে-র দলটি। কুড়ি জনের দল নিয়ে পুণে যাচ্ছে ইস্টবেঙ্গল। দলের সঙ্গে যাচ্ছেন অ্যালভিটো,ভাসুম আর গুরবিন্দর সিং। চোটের জন্য দলে নেই দুই মিডফিল্ডার ডিকা আর সঞ্জু। পেনের অফ ফর্মের পাশাপাশি এই দুই মিডফিল্ডারের অনুপস্থিতি ভাবাচ্ছে কোচ মরগ্যানকে।



First Published: Tuesday, January 22, 2013 - 20:33


comments powered by Disqus