অমীমাংসিত ফাইনালে আজ ফের মুখোমুখি নাদাল-জোকোভিচ

Last Updated: Monday, June 11, 2012 - 11:31

রবিবার বৃষ্টির কারণে অসম্পূর্ণ থেকে যায় ফরাসির ওপেনের পুরুষদের সিঙ্গলসের ফাইনাল ম্যাচ। আজ ফের মুখোমুখি নাদাল-জকোভিচ। রবিবার তিন ঘণ্টার খেলায় ৬-৪, ৬-৩, ২-৬ সেটে এগিয়ে রয়েছেন রাফায়েল নাদাল। চতুর্থ সেটে ৩-১ এর লিড ছিল জোকোভিচের। এই নিয়ে দ্বিতীয়বার ফরাসি ওপেনের ফাইনাল নির্দিষ্ট সময়ে শেষ হল না।
টেনিসবিশ্বের দুই তারকার সামনেই ইতিহাস গড়ার হাতছানি। টেনিসের ৪৩ বছরের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসাবে পরপর চারটি গ্র্যান্ডস্লাম জেতার সুযোগ সার্বিয়ান নোভাকের সামনে। অন্যদিকে কিংবদন্তি বিয়ন বর্গকে টপকে সপ্তমবারের জন্য ফরাসি ওপেন জেতার সুযোগ নাদালের সামনে। এবারের ফরাসি ওপেনে দুরন্ত ফর্মে আছেন স্প্যানিশ টেনিস তারকা। ফাইনালে ওঠার পথে রোলাগাঁরোয় একটিও সেট হারাননি নাদাল। ফরাসি ওপেনে এখনও পর্যন্ত একটি ম্যাচ হেরেছেন তিনি। অন্যদিকে গত বছরের উইম্বলডন, ইউ এস ওপেন আর এবছরের অস্ট্রেলিয়ান ওপেন-তিনটি গ্র্যান্ডস্লাম ফাইনালেই জোকোভিচের কাছে হারতে হয়েছিল নাদালকে। এবার তাই সার্বিয়ান তারকাকে হারিয়ে বদলার সুযোগ স্প্যানিশ তারকার সামনে।
সেমিফাইনালে স্বদেশীয় ডেভিড ফেরারকে স্ট্রেট সেটে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছেন নাদাল। অপরদিকে জোকোভিচ সেমিফাইনালে ফেডেরারকে স্ট্রেট সেটে হারান। বিশেষজ্ঞরা বলছেন, ক্লে কোর্টের সম্রাট নাদালকে রবিবার রোলা গাঁরোর সেন্টার কোর্টে কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দেবেন জোকোভিচ। শেষ তিনটি গ্র্যান্ডস্লামের ফাইনালে জোকোভিচের কাছে নাদালকে হারতে হলেও, গত মাসে শেষ দুটি সাক্ষাতেই নাদালের কাছে হারতে হয়েছে জোকোভিচকে।



First Published: Monday, June 11, 2012 - 11:37


comments powered by Disqus