আইপিএলে নতুন দুই দল - সুব্রত রায়ের পুরনো পুনে নতুন জীবন পেল সঞ্জীব গোয়েঙ্কায়, আর এল রাজকোট

আগামী আইপিএলে আবার দুটো নতুন দল। যদিও যমজ সন্তান বলা যাবে না। একজন যে আগেই আইপিএল পৃথিবী দেখে ফেলেছে! নতুন দুটো আইপিএল ফ্র্যাঞ্চাইজি হল পুনে এবং রাজকোট। চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে নির্বাসিত করা হয়েছিল। এবার সেই জায়গায় আইপিএল পৃথিবীতে ঢুকে পড়ল পুনে এবং রাজকোট।

Updated By: Dec 8, 2015, 03:16 PM IST
আইপিএলে নতুন দুই দল - সুব্রত রায়ের পুরনো পুনে নতুন জীবন পেল সঞ্জীব গোয়েঙ্কায়, আর এল রাজকোট

ওয়েব ডেস্ক: আগামী আইপিএলে আবার দুটো নতুন দল। যদিও যমজ সন্তান বলা যাবে না। একজন যে আগেই আইপিএল পৃথিবী দেখে ফেলেছে! নতুন দুটো আইপিএল ফ্র্যাঞ্চাইজি হল পুনে এবং রাজকোট। চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালসকে নির্বাসিত করা হয়েছিল। এবার সেই জায়গায় আইপিএল পৃথিবীতে ঢুকে পড়ল পুনে এবং রাজকোট।
পুনে ওয়ারিয়র্স আগেও ছিল। যদিও তখন মালিক ছিলেন সাহারা কর্তা সুব্রত রায়। এবার পুনের নতুন মালিক। সঞ্জীব গোয়েঙ্কা। আর গুজরাটের রাজকোটও এবার আইপিএলের মূলস্রোতে! রাজকোট ফ্র্যাঞ্চাইজি কিনল ইনটেক্স মোবাইল।
প্রসঙ্গত, আইএসএলে পুনের ফুটবল দল রয়েছেই। রয়েছে প্রো কবাডি লিগের দলও। আগে ছিল আইপিএল দলও। মাঝে ছিল না। যদিও ফের এল পুনে। আর রাজকোট গুজরাটে ছাড়া, ভারতীয় ক্রীড়াক্ষেত্রে আর কোনও বিশেষ অবদান নেই। কিন্তু হতেই পারে, আইপিএল দলের দৌলতে আগামি দিনে রাজকোটও ভারতীয় খেলাধুলোর উঠোনে কুলীন হবে। একবার দেখে নিন আইপিএলের আটটা দল। পুনের দল কিনল কলকাতার শিল্পপতি সঞ্জীব গোয়েঙ্কার কোম্পানি নিউ রাইজিং। আর রাজকোট কিনল ইনটেক্স মোবাইল।
সঞ্জীব গোয়েঙ্কাকে পুনে দলের জন্য বিসিসিআইকে প্রত্যেক বছর দিতে হবে ১০ কোটি টাকা করে। আর ইনটেক্স কোম্পানিকে রাজকোট ফ্র্যাঞ্চাইজির জন্য দু বছরে দিতে হবে ১৬ কোটি টাকা।
অনুরাগ ঠাকুর বলেন, 'বিসিসিআইকে ওদের একটা টাকাও দিতে হয়নি। বরং, দুই ফ্রাঞ্চাইজি-ই বিসিসিআইকে টাকা দিয়েছে।' এক ঝলকে দেখে নিন আগামি আইপিএলে খেলতে দেখা যাবে কোন ৮ টা দলকে।

১) কলকাতা নাইট রাইডার্স
২) মুম্বই ইন্ডিয়ান্স
৩) দিল্লি ডেয়ারডেভিলস
৪) কিংস ইলেভেন পাঞ্জাব
৫) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
৬) সানরাইজার্স হায়দরাবাদ
৭) পুনে
৮) রাজকোট

 

.