নিশাকে সাহায্যের প্রতিশ্রুতি ক্রিড়ামন্ত্রকের

দারিদ্রের তাড়নায় ধনুক বিক্রি করতে বাধ্য হন রাঁচির তিরন্দাজ নিশা রানি দত্তকে। শনিবার তিরন্দাজ নিশা রানির তাঁর তির-ধনুক বিক্রি করে দেওয়াকে দুর্ভাগ্যজনক বলে জানালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অজয় মাকেন। পাশাপাশি নিশাকে সব রকম সাহায্য দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।

Updated: Mar 31, 2012, 09:31 PM IST

দারিদ্রের তাড়নায় ধনুক বিক্রি করতে বাধ্য হন রাঁচির তিরন্দাজ নিশা রানি দত্তকে। শনিবার তিরন্দাজ নিশা রানির তাঁর তির-ধনুক বিক্রি করে দেওয়াকে দুর্ভাগ্যজনক বলে জানালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অজয় মাকেন। পাশাপাশি নিশাকে সব রকম সাহায্য দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।
স্পোর্টস অথিরিটি অফ ইন্ডিয়ার পক্ষ থেকে নিশা রানির ব্যাপারে বিস্তারিত জানতে পেরেছেন বলে জানিয়েছেন মাকেন। নিশারানির ইসুতে ঝারখন্ড সরকারকেও একহাত নিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী। মাকেনের মতে আর্থিক দিক দিয়ে পিছিয়ে পড়া অ্যাথলিটদের রাজ্য সরকারের সাহায্য করা উচিত। এমনকি এরকম অ্যাথলিটদের জীবিকার দায়িত্বও রাজ্য সরকারের ওপর বলে জানিয়েছেন মাকেন। দারিদ্রের সঙ্গে লড়াই করে ক্লান্ত হয়ে নিজের তির-ধনুক বিক্রি করে দিতে হয়েছিল রাঁচির তিরন্দাজ নিশা রানি দত্তকে। রাজ্য সরকারের কাছে সাহায্যের আবেদন করেও কোন সাহায্য পাননি ব্যাঙ্কক গ্রাঁ প্রিতে সোনা জয়ী নিশা রানি। আগামি দিনে কোন ক্রীড়াবিদকে পরিস্থিতির শিকার হয়ে এই ধরনের সিদ্ধান্ত যাতে না নিতে হয়, সেই ব্যাপারে সজাগ দৃষ্টি রাখবে কেন্দ্রীয় সরকার। এমনটাই দাবি করেছেন অজয় মাকেন।