সচিনের শেষ টেস্ট সিরিজে খেলা হবে না সেওয়াগ, ভাজ্জি, জাহিরের। দলে থাকলেন বাংলার সামি

Last Updated: Thursday, October 31, 2013 - 14:37

ক্রিকেটের ভগবানের বিদায় সংবর্ধনায় একেবারে মাঠের মধ্যে থেকে যোগ দেওয়া হবে না সচিন যুগের অন্যতম সেরা তিন নক্ষত্রের। সচিন তেন্ডুলকরের শেষ টেস্ট সিরিজে ভারতীয় দলে ঠাঁই হল না বীরেন্দ্র সেওয়াগ, হরভজন সিং, জাহির খানের। সচিনের বিদায় মঞ্চে খেলতে পারবেন না যুবরাজ সিং, সুরেশ রায়নাও।
তবে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু ম্যাচের এই টেস্ট সিরিজে রোহিত শর্মা, আজিঙ্কা রাহানে দলে সুযোগ পেলেন। আর বাংলার একমাত্র প্রতিনিধি হিসাবে থাকছেন মহম্মদ সামি। ওয়ানডে সিরিজে খুব খারাপ বল করে দল থেকে ছিটকে যাওয়া ইশান্ত শর্মা গেইলদের বিরুদ্ধে টেস্ট সিরিজে থাকছেন।
ওপেনার হিসাবে থাকছেন আজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান,রোহিত শর্মা। তিন পেসার হিসাবে খেলবেন ইশান্ত শর্মা, মহম্মদ সামি, ভুবনেশ্বর কুমার। তিন স্পিনার হিসাবে থাকছেন অশ্বিন, প্রজ্ঞান ওঝা, অমিত মিশ্র।
সিরিজের প্রথম টেস্ট কলকাতা ৬ অক্টোবর। সচিনের শেষ তথা সিরিজের শেষ টেস্ট মুম্বইতে ১৪ নভেম্বর থেকে শুরু।
ঘোষিত ১৫ জনের দল- মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, আর অশ্বিন, ভুবনেশ্বর কুমার, প্রজ্ঞান ওঝা, অমিত মিশ্র, আজিঙ্কা রাহানে, উমেশ যাদব, সামি আমেদ, রোহিত শর্মা, ইশান্ত শর্মা।
Squad: MS Dhoni (capt), Shikhar Dhawan, M Vijay, Cheteshwar Pujara, Sachin Tendulkar, Virat Kohli, R Ashwin, Bhuvneshwar Kumar , Pragyan Ojha, Amit Mishra, Ajinkya Rahane, Umesh Yadav, Shami Ahmed, Rohit Sharma, Ishant Sharma



First Published: Thursday, October 31, 2013 - 14:49


comments powered by Disqus