ফরাসি ওপেনে ৬ বছর পর হেরে জন্মদিনে মুকুট খসল নাদালের, সেমিতে জোকার

২০০৯ চতুর্থ রাউন্ডে রবিন সোডারলিঙ্কের কাছে হারের পর ফরাসি ওপেনে পাঁচ বছর অপারিজত ছিলেন রাফায়েল নাদাল। অবশেষে নিজের জন্মদিনে হেরে মুকুট খসে পড়ল লাল সুড়কির কোর্টের মহারাজা রাফায়েল নাদালের। ফরাসি ওপেনে ৩৯ ম্যাচ পর হেরে গেলেন রাফা। কোয়ার্টার ফাইনালে নাদালকে স্ট্রেটে সেটে ৭-৫,৬-৩,৬-১ হারলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। নাদাল বধ করে কেরিয়ারে সব গ্র্যান্ডস্লাম জয়ের দিকে আরও একধাপ এগিয় গেলেন জকোভিচ। দশবার ফরাসি ওপেন জেতা হচ্ছে না নাদালের।

Updated By: Jun 3, 2015, 10:01 PM IST
ফরাসি ওপেনে ৬ বছর পর হেরে জন্মদিনে মুকুট খসল নাদালের, সেমিতে জোকার

ওয়েব ডেস্ক: ২০০৯ চতুর্থ রাউন্ডে রবিন সোডারলিঙ্কের কাছে হারের পর ফরাসি ওপেনে পাঁচ বছর অপারিজত ছিলেন রাফায়েল নাদাল। অবশেষে নিজের জন্মদিনে হেরে মুকুট খসে পড়ল লাল সুড়কির কোর্টের মহারাজা রাফায়েল নাদালের। ফরাসি ওপেনে ৩৯ ম্যাচ পর হেরে গেলেন রাফা। কোয়ার্টার ফাইনালে নাদালকে স্ট্রেটে সেটে ৭-৫,৬-৩,৬-১ হারলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। নাদাল বধ করে কেরিয়ারে সব গ্র্যান্ডস্লাম জয়ের দিকে আরও একধাপ এগিয় গেলেন জকোভিচ। দশবার ফরাসি ওপেন জেতা হচ্ছে না নাদালের।

ফরাসি ওপেনে হারতে ভুলে যাওয়া নাদাল আজকের ম্যাচে ফেভারিট ছিলেন না ঠিকই কিন্তু খেলাটা যে জোকার একেবারে একপেশে করে ছাড়বেন সেটা একদম বোঝা যায়নি। প্রথম সেটের মাঝের কিছুটা সময় বাদ দিলে পুরো ম্যাচে নাদালকে কোণঠাসা করে শেষ চারে উঠলেন সার্বিয়ার তারকা নোভাক জকোভিচ।

চোট থেক ফিরে এসে মরসুম শুরু করেছিলেন। ক্লে কোর্টে সেই একাধিপত্যটাও এ মরসুমে একদমই ছিল না। তবু জন্মদিনে এভাবে হারকে মেনে নিতে পারছেন না নাদালও। বললেন, আরও একটু লড়াই করলে বাল লাগত।

অন্যদিকে, ৮টি গ্র্যান্ডস্লামের মালিক জকোভিচের ক্যাবিনেটে একমাত্র ফরাসি ওপেনের খেতাবটাই নেই নাদালের। যেরকম ছন্দে খেলছেন তাতে এবার হয়তো সেটা পূর্ণ হয়ে যাবে। অঘোষিত ফাইনাল জিতলেও অবশ্য এখনও দুটো কঠিন ম্যাচ জিততে হবে জকোভিচকে। 

.