ওডাফা, টোলগেদের গোল খিদেয় কাঙাল স্পোর্টিং

Last Updated: Sunday, April 7, 2013 - 18:08

মোহনবাগান (৫) স্পোর্টিং ক্লুব (১)
গোয়ায় আছড়ে পড়ল মোহনবাগান সুনামি। সেই সুনামিতে ভেসে গেল স্পোর্টিং ক্লাব দ্য গোয়া। আই লিগে অবনমন বাঁচানোর চ্যালেঞ্জে নেমে জ্বলে উঠল করিম বেঞ্চারিফার দল। মাপুসার দুলের স্টেডিয়ামে ওডাফার দুরন্ত হ্যাটট্রিকে ভর করে মোহনবাগান জিতল ৫-১ গোলে। ওডাফার হ্যাটট্রিকের পাশাপাশি জোড়া গোল করলেন টোলগে।
ম্যাচের ৪০ মিনিটে স্পোর্টিংয়ের ডসন ফার্নান্ডেজ লালকার্ড দেখে বেরিয়ে যাওয়ার পর খোলস ছেড়ে বেরিয়ে আসতে থাকে মোহনবাগান। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হলেও, দ্বিতীয়ার্ধের শুরু থেকেই শুরু হয় ওডাফা-টোলগে ম্যাচজিক। ম্যাচের ৫২ মিনিটে পেনাল্টি থেকে ওডাফা গোল করতেই শুরু হয় সবুজ-মেরুন শিবিরে গোলের উত্সব।
ম্যাচের ৭৩ মিনিটে টোলগের গোলে ব্যবধান বাড়ায় মোহনবাগান। বক্সে স্পোর্টিংয়ের জোভেল মার্টিন্সকে নির্মল ছেত্রী টেনে ফেলে দেওয়ার জন্য পেনাল্টি পায় কমলা ব্রিগেড। পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি অধিনায়ক কালু ওগবা। গোল হজম করতেই আবার তেড়েফুঁড়ে শুরু হয় টোলগে-ওডাফার আক্রমণ।
খেলার শেষ দশ মিনিটে বিপক্ষের জালে তিনবার বল জড়িয়ে স্পোর্টিংয়ের লড়াই করার মানসিকতাই যেন ভেঙে গুড়িয়ে দেয় নাইজেরীয় আর অস্ট্রেলিয় ফরোয়ার্ড জুটি। এই ম্যাচ জয়ের পর ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে ইউনাইটেড সিকিমকে টপকে গেল মোহনবাগান।



First Published: Sunday, April 7, 2013 - 19:47
TAGS:


comments powered by Disqus