ফের আশঙ্কার কালো মেঘে ঢাকছে মহম্মদ আমিরের কেরিয়ার

এশিয়া কাপের তিন ম্যাচে একটি উইকেট পাননি আমির।

Updated By: Nov 2, 2018, 08:50 PM IST
ফের আশঙ্কার কালো মেঘে ঢাকছে মহম্মদ আমিরের কেরিয়ার

নিজস্ব প্রতিনিধি : ফিক্সিং কাণ্ডের জেরে একটা সময় তাঁর কেরিয়ার শেষ হতে বসেছিল। আদৌ ক্রিকেটে ফিরতে পারবেন কি না তা নিয়ে তৈরি হয়েছিল চরম ধোঁয়াশা। কিন্তু শেষমেশ ক্রিকেটে ফিরেছিলেন মহম্মদ আমির। শুধু ফিরেছিলেন বললে কম বলা হবে। পাক পেসার কিন্তু বেশ দাপট নিয়েই ফিরে এসেছিলেন। কিন্তু ক্রমে যেন তাঁর সেই দাপট কমে আসছে। আরও একবার আমিরের কেরিয়ারে আশঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে। এবার অবশ্য ফিক্সিংয়ের ছায়া নয়। অফ ফর্মের জন্য ক্রমশ কোণঠাঁসা হয়ে পড়ছেন আমির।

আরও পড়ুন-  চার বলে চার উইকেট, ৩০ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি ঘটালেন ভূস্বর্গের পেসার

ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছিলেন। তার পর থেকে একের পর এক টুর্নামেন্টে ভাল পারফর্ম করেছেন। এমনকী বিরাট কোহলিকেও একাধিকবার আউট করে আলোচনায় ছিলেন আমির। বিশ্ব ক্রিকেট তাঁর এই কামব্যাক নিয়ে প্রশংসা করা শুরু করেছিল। সাময়িকভাবে দিকভ্রষ্ট হয়েছিলেন। কিন্তু নিজের ভুল বুঝতে পেরে সঠিক পথে ফিরে এসেছিলেন আমির। তাঁর এই স্পিরিট ভাল চোখে দেখেছিল বিশ্ব ক্রিকেট। কিন্তু এবার ফের সেই দুঃশ্চিন্তার ঘেরাটোপে পাক পেসার। ফর্ম একেবারে তলানিতে ঠেকেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট আর টি-২০ দলে জায়গা পাননি। এবার ওয়ান-ডে দল থেকেও ছিটকে গেলেন আমির। সংযুক্ত আরব আমিরশাহিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের সিরিজের জন্য ঘোষিত দলে জায়গা পাননি তিনি।

আরও পড়ুন-  হরভজন বাঁদর বলে ডেকেছিলেন, সাইমন্ডস তার পর থেকেই মদ্যপ!

এশিয়া কাপের তিন ম্যাচে একটি উইকেট পাননি। তার পরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে থেকে বাদ পড়েন। আমির ছাড়াও ওয়ান-ডে দল থেকে বাদ পড়েছিলেন ইমাদ ওয়াসিম আর মোহাম্মদ হাফিজ। নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই দুই জন জায়গা ফিরে পেলেও আমির বাইরে। আগামী ৭ নভেম্বর আবুধাবিতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচ। 

.