শেষ ওভারে চাই ২ রান, তবুও হেরে হোয়াইটওয়াশ পাকিস্তান

শেষ ওভারে জিততে চাই মাত্র ২ রান, হাতে ২টো উইকেট। এমন অবস্থায় রান তুলে জেতাটাই স্বাভাবিক ব্যাপার। কিন্তু পাকিস্তান ক্রিকেটে সহজটা কঠিন করে ঘেঁটে ফেলার রেওয়াজটায় অস্বাভাবিক ব্যাপারটাই ঘটল। আবু ধাবিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে তৃতীয় ওয়ানডে ম্যাচে পাকিস্তানে হারল একেবারে অদ্ভুত কায়দায়। একেবারে জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে শেষ ওভারে কোনও না তুলতে না পেরে ওয়ান ডে সিরিজে ০-৩ হোয়াইটওয়াশ হয়ে গেলেন আফ্রিদারা। বিশ্বকাপের মাত্র মাস চারেক আগে এমন হারে মুছড়ে পড়েছে পাকিস্তান। অন্যদিকে, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া আবার সেই পুরনো বিধ্বংসী ফর্মে ফিরে আসার ইঙ্গিত দিল।

Updated By: Oct 13, 2014, 11:26 AM IST
শেষ ওভারে চাই ২ রান, তবুও হেরে হোয়াইটওয়াশ পাকিস্তান

ওয়েব ডেস্ক: শেষ ওভারে জিততে চাই মাত্র ২ রান, হাতে ২টো উইকেট। এমন অবস্থায় রান তুলে জেতাটাই স্বাভাবিক ব্যাপার। কিন্তু পাকিস্তান ক্রিকেটে সহজটা কঠিন করে ঘেঁটে ফেলার রেওয়াজটায় অস্বাভাবিক ব্যাপারটাই ঘটল। আবু ধাবিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে তৃতীয় ওয়ানডে ম্যাচে পাকিস্তানে হারল একেবারে অদ্ভুত কায়দায়। একেবারে জয়ের দোরগোড়ায় দাঁড়িয়ে শেষ ওভারে কোনও না তুলতে না পেরে ওয়ান ডে সিরিজে ০-৩ হোয়াইটওয়াশ হয়ে গেলেন আফ্রিদারা। বিশ্বকাপের মাত্র মাস চারেক আগে এমন হারে মুছড়ে পড়েছে পাকিস্তান। অন্যদিকে, বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া আবার সেই পুরনো বিধ্বংসী ফর্মে ফিরে আসার ইঙ্গিত দিল।

প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া করে ২৩১ রান। পাকিস্তান শুরুটা ভাল করেও একটা সময় চাপে পড়ে যায়। তবে শেষে একেবারে জয়ের দোরগোড়ায় চলে যায় আফ্রিদির দল। শেষ ওভারে বল করতে যান গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিজে তখন সোয়েল তনবীর ও জুলফিকর বাবর। প্রথম বলে কোনও রান না করতে পারার পর পর দ্বিতীয় বলে আউট হয়ে যান তনবীর। এরপর ব্যাট করতে নামেন সাত ফুট এক ইঞ্চির মহম্মদ ইরফান। পরপর তিন বলে কোনও রান করতে পারেননি ইরফান। শেষ বলে জিততে হলে করতে হত দু রান, ড্র করতে চাই এক। সেখানে ম্যাক্সওয়েলের শেষ বলে আউট হয়ে যান ইরফান। শেষ ওভারে কোনও রান না করে ম্যাচ হেরে দেখাল পাকিস্তান।

সিরিজের প্রথম দুটি ম্যাচেও বিশ্রীভাবে হেরেছিল পাকিস্তান। শেষ ম্যাচে মিসবা খেলতে রাজি না হওয়ায় আফ্রিদির অধিনায়কত্বে খেলতে নেমেছিল পাকিস্তান।

 

.