হেলমেটে বল লেগে লুটিয়ে পড়লেন পাকিস্তানের ইমাম, ফিরল হিউজেস স্মৃতি

 অবচেতন না হলেও বেশ কিছুক্ষণ চোখ বুজে থাকেন ইমাম। 

Updated By: Nov 10, 2018, 01:01 PM IST
হেলমেটে বল লেগে লুটিয়ে পড়লেন পাকিস্তানের ইমাম, ফিরল হিউজেস স্মৃতি

নিজস্ব প্রতিনিধি : এক মুহূর্তের জন্য যেন দর্শকদের হৃদস্পন্দন স্তব্ধ হয়ে গিয়েছিল। ঠিক সেই মুহূর্তে সবার মন পড়ে যাচ্ছিল, বছর চারেক আগেকার এক ঘটনা। সেদিনও সিডনি ক্রিকেট গ্রাউন্ড-এ মাথায় বল লাগার পর এভাবেই মাটিতে লুটিয়ে পড়েছিলেন অস্ট্রেলিয়ার ফিল হিউজেস। নিজের পায়ে আর দাঁড়ানো হয়নি হিউজের। শেফিল্ড শিল্ডের ম্যাচে সিন অ্যাবটের একটা বাউন্সার এসে লাগে হিউজের মাথার ঠিক পিছন দিকে। আর এবার সেই বিভত্স স্মৃতি উস্কে দিল পাকিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের একটা ঘটনা। একদিনের সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউয়ি বোলার লকি ফার্গুসনের বাউন্সার সামলাতে ব্যর্থ হন পাক ব্যাটসম্যান ইমাম উল হক। বল সজোরে এসে লাগে তাঁর হেমমেট-এর গ্রিল-এ। তার পরই মাটিতে শুয়ে পড়েন ইমাম। অবচেতন না হলেও বেশ কিছুক্ষণ চোখ বুজে থাকেন। এর পরই তাঁকে মাঠে প্রাথমিক চিকিত্সা করা হয়। কিন্তু অস্বস্তি বাড়তে থাকায় সরাসরি পাঠানো হয় হাসপাতালে। 

আরও পড়ুন-  জাদেজার ম্যান অফ দ্য ম্যাচ চেক পড়ে ডাস্টবিনে, কাঠগড়ায় বিসিসিআই

সিরিজ এই মুহূর্তে ১-১। দ্বিতীয় ম্যাচ জিতে সমতা ফিরিয়েছে পাকিস্তান। অর্থাত্, রবিবার সিরিজের শেষ ম্যাচ এখন ফাইনাল।  এদিন অবশ্য পাকিস্তান জয় কিছুটা হলেও ম্লান হয়ে গিয়েছিল ইমামের চোটের জন্য। দলের প্রত্যেকে এতটাই উদ্বিগ্ন হয়ে পড়েন যে জয়ের কথা প্রায় কারও মাথাতেই ছিল না। লকি ফার্গুসনের বাউন্সার হেলমেট-এর গ্রিলে সজোরে লাগার পর প্রথমে বেশ কিছুক্ষণ ধুঁকতে থাকেন ইমাম। যা দেখে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে কিছুক্ষণের জন্য উদ্বেগ ছড়ায়। পরে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জান‌ানো হয়েছে, সিটি স্ক্যানে উদ্বেগজনক কিছু ধরা পড়েনি। হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় ইমামকে। তবে টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে, আপাতত তিনি দলের ফিজিও-র নজরে থাকবেন। প্রসঙ্গত, এদিন ২১০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমেছিল পাকিস্তান। মাথায় বল লাগার সময় ইমাম ব্যাট করছিলেন ১৬ রানে। পাকিস্তানের শাহিন শা আফ্রিদি কেরিয়ারের সেরা বোলিং (৪-৩৮) করেন। ওপেনার ফখর জামান হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন-  হরমনপ্রীতের ঝোড়ো শতরান, টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘জয়যাত্রা’ শুরু ভারতের

হাসপাতাল থেকে ফিরে ইমাম আবার দলের সঙ্গে যোগ দিয়েছেন। পাকিস্তান অল-রাউন্ডার শোয়েব মালিক রাতে ইমামের সঙ্গে একটি ছবি পোস্ট করেন। সেখানে ইমামের কুশল থাকার কথা জানান। উল্লেখ্য, এর আগে চার বছরে পাকিস্তান ১২টা ম্যাচ হেরেছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ফলে এই জয় যেন তাঁদের শাপমুক্তি ঘটাল।

.