প্রস্তুতি ম্যাচে শতরান করে ধোনিদের বার্তা পিটারসেনের

ধোনিদের বদলার সিরিজে তিনিই কাঁটা। সেই `কাঁটা`কেভিন পিটারসেন টেস্ট সিরিজ শুরুর আগে ভারতকে বিপদঘন্টা শুনিয়ে রাখলেন। হরিয়ানার বিরুদ্ধে চারদিনের প্রস্তুতি ম্যাচে শতরান করে পিটারসেন জাতীয় দলে ফিরে আসা ম্যাচটাকে উজ্জ্বল করে রাখলেন। ১৩১ বলে ১১০ রানের ঝকঝকে ইনিংসে খেলে অবসৃত অবস্থায় মাঠ ছাড়েন ইংল্যান্ডের তারকা এই ব্যাটসম্যান।

Updated: Nov 8, 2012, 11:04 PM IST

ধোনিদের বদলার সিরিজে তিনিই কাঁটা। সেই `কাঁটা`কেভিন পিটারসেন টেস্ট সিরিজ শুরুর আগে ভারতকে বিপদঘন্টা শুনিয়ে রাখলেন। হরিয়ানার বিরুদ্ধে চারদিনের প্রস্তুতি ম্যাচে শতরান করে পিটারসেন জাতীয় দলে ফিরে আসা ম্যাচটাকে উজ্জ্বল করে রাখলেন। ১৩১ বলে ১১০ রানের ঝকঝকে ইনিংসে খেলে অবসৃত অবস্থায় মাঠ ছাড়েন ইংল্যান্ডের তারকা এই ব্যাটসম্যান। প্রসঙ্গত, এই ভারত সফরেই জাতীয় দলের জার্সিতে প্রত্যাবর্তন হচ্ছে পিটারসেন। দল বিরোধি কথা বলায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাঁকে নির্বাসনে পাঠিয়েছিল।
হরিয়ানা সেভাবে বড় প্রতিপক্ষ না হলেও পিটারসেন ব্যাটিং দেখে কপালে ভাঁজ পড়তে পারে জাহির, হরভজনদের। পিটারসেন ছাড়াও রান পেলেন অধিনয়াক আলিস্টার কুক (৯৭), ডেনিস কম্পটনের নাতি নিক কম্পটন (৭৪)। ইয়ান বেল অপরাজিত আছেন ৫৭ রানে। প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৩ উইকেটে ৪০৮ রান।