অবসাদে আত্মহত্যার চেষ্টা পিস্টোরিয়াসের

অবসাদে আত্মহত্যার চেষ্টা পিস্টোরিয়াসের

অবসাদে আত্মহত্যার চেষ্টা পিস্টোরিয়াসেরবান্ধবীকে খুনের দায়ে অবসাদে ভুগছেন অভিযুক্ত অ্যাথলিট অস্কার পিস্টোরিয়াস। এমনকি অবসাদের চোটে পিস্টোরিয়াস আত্মহত্যা করতে গেছিলেন বলেও এক ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর। ব্লেড রানারের মানসিক অবস্থা যা,তাতে তিনি আত্মহত্যাও করতে পারেন বলে আশঙ্কা করছে পুলিস। তাই তার সেলে নিরাপত্তা জোরদার করা হচ্ছে। এদিকে এখনই পিস্টোরিয়াসের সঙ্গে চুক্তিভঙ্গ করতে চাইছেননা স্পনসররা। এই ঘটনায় হতবাক বিশ্বসেরা অ্যাথলিট উসেইন বোল্ট।

নিজের বান্ধবীকে খুনের দায়ে অভিযুক্ত হওয়ার পর মানসিক অবসাদে ভুগছেন সাড়া জাগানো অ্যাথলিট পিস্টোরিয়াস। পুলিসের আশঙ্কা অবসাদ এমন জায়গায় পৌঁছেছে যে আত্মহত্যা করার চেষ্টাও করতে পারেন দক্ষিণ আফ্রিকার এই অ্যাথলিট। তাই প্রিটোরিয়ার ব্রুকলিন পুলিস স্টেশনের সেলে কড়া নজরবন্দীতে রাখা হয়েছে তাঁকে। শুক্রবার আদালতে শুনানি চলাকালীন বিচারকের সামনেই ভেঙে পড়েছিলেন পিস্টোরিয়াস।

এদিকে নিজের বান্ধবীকে খুনের দায়ে অভিযুক্ত হওয়ার পর ভাবনাচিন্তা শুরু করে দিল পিস্টোরিয়াসের স্পনসররা। ছয়বারের প্যারাঅলিম্পিক চ্যাম্পিয়নের খুনের ঘটনা সামনে আসার পর আলোড়ন পড়ে গেছে বিশ্বক্রীড়ামহলে। নড়ে চড়ে বসেছেন পিস্টোরিয়াসের স্পনসররাও। লন্ডনে প্যারাঅলিম্পিকে বেশ কয়েকটি বহুজাতিক সংস্থা পিস্টোরিয়াসকে তাদের বাণিজ্যিক মুখ হিসাবে তুলে ধরেছিল। খুনের ঘটনায় অভিযুক্ত হওয়ার পরও পিস্টোরিয়াসের সঙ্গে এখনই বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করছে না স্পনসরররা। ঘটনাটি এখন আদালতে বিচারাধীন।

তাই ধীরে চলো নীতি নিতে চাইছে স্পনসররা। বেশ কয়েকটি স্পনসর জানিয়েও দিয়েছে যে আপাতত তাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডার থাকছেন অস্কার পিস্টোরিয়াসই। স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী স্পনসরদের থেকে প্রায় সাড়ে তিন মিলিয়ান ইউরো পান পিস্টোরিয়াস। দুহাজার বারো লন্ডন অলিম্পিকে অংশগ্রহণ করার পর বিশ্বক্রীড়া আঙিনায় আলোড়ন ফেলে দিয়েছিলেন পিস্টোরিয়াস। দক্ষিণ আফ্রিকার এই অ্যাথলিটের ঘটনায় অবাক বিশ্বের দ্রুততম পুরুষ উসেইন বোল্টও। পিস্টোরিয়াসকে ভালভাবে না চিনলেও,বেশ কয়েকবার কথা বলেছেন বোল্ট। ভ্যালেনটাইন্স ডে-র ঘটনা যেন এখনও বিশ্বাসই করতে পারছেন না উসেইন বোল্ট।

First Published: Saturday, February 16, 2013, 23:11


comments powered by Disqus