ফেডেরাররা আরও বড়লোক হচ্ছেন

Last Updated: Tuesday, October 2, 2012 - 19:31

রজার ফেডেরার, মারিয়া শারাপোভা, ব্রায়ান ভাইরা বিশ্ব খেলাধুলোর জগতে বড়লোক হিসাবে পরিচিত। সারা বছর বিভিন্ন এটিপি টুর্নামেন্টে খেলে ফেডেরাররা যা রোজগার করেন তা আকাশছোঁয়া, তার ওপর আবার রয়েছে চারটি গ্র্যান্ড স্লাম। কিন্তু টেনিস বিশ্বে খেলোয়াড়াদের খাটনিটাও খুব। একেবারে হাড় ভাঙা খাটনির পারিশ্রমিকটা তাই আকাশছোঁয়া। কিন্তু সমস্যাটা হয়েছে যেরকম খাটছি ততটা পাচ্ছি কী? তাই ফেডেরার, নাদালরা বিদ্রোহ করে বসলেন। অস্ট্রেলিয়ান ওপেনে পুরস্কার মূল্য না বাড়ালে খেলতে নামব না। টুর্নামেন্ট কর্তৃপক্ষ তাই বাধ্য হয়েই অস্ট্রেলিয়ান ওপেনের পুরস্কার মূল্য বাড়িয়ে দিলেন।
বাড়তে চলেছে অস্ট্রেলিয়ান ওপেনের পুরস্কার মূল্য। টেনিস তারকাদের টুর্নামেন্ট বয়কটের হুমকির পর এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। এখন থেকে অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়নকে ৩১ মিলিয়ন ডলার পুরস্কার মূল্য দেওয়া হবে। গত টুর্নামেন্ট থেকে প্রায় ৪ মিলিয়ন ডলার বেশি।
এদিকে বছরের শেষে মাঠে ফিরতে চলেছেন রাফায়েল নাদাল। অলিম্পিকের ঠিক আগে চোটের জন্য নাম প্রত্যাহার করে নিয়েছিলেন স্পেনের এই তারকা খেলোয়াড়টি। খেলতে পারেননি বছরের শেষ গ্র্যান্ড স্লাম ইউএস ওপেনেও। সেই নাদাল ২৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা আবুধাবিতে একটি প্রদর্শনী প্রতিযোগিতায় খেলতে নামতে চলেছেন। সেই প্রতিযোগিতায় খেলবেন অ্যান্ডি মারে, নোভাক জোকোভিচরাও।



First Published: Tuesday, October 2, 2012 - 19:31


comments powered by Disqus