চেতেরার দ্বিশতরান, হায়দরাবাদ টেস্টে অ্যাডভান্টেজ টিম ইন্ডিয়া

Last Updated: Monday, March 4, 2013 - 11:18

ভারত-- ৫০৩ (পূজারা- ২০৩, মুরলী বিজয়-- ১৬৭, ধোনি-- ৪৪, ম্যাক্সওয়েল-৪/১২৭)
হায়দারাবাদ টেস্টে দুরন্ত দ্বিশত করলেন চেতেশ্বর পূজারা। মুরলী বিজয়ের সঙ্গে  স্বপ্নের জুটিটা শেষ অবধি ভেঙে গেলেও পূজারা টেস্ট ক্রিকেট তাঁর দ্বিতীয় দ্বিশতরান পূর্ণ করলেন। ৩৩২ বলে দ্বিশতরান করেন পূজারা। সেই সঙ্গে গড়ে ফেললেন অনন্য এক রেকর্ড। মাত্র ১১ টেস্ট খেলেই হাজার রান পূর্ণ করার নজির গড়লেন পূজারা। ভারতীয় হিসেবে টেস্টে দ্রুততম হাজার রান করলেন সৌরাষ্ট্রের এই ক্রিকেটার। ছুঁলেন কিংবদন্তি সুনীল গাভাসকরের রেকর্ড। দ্বিতীয় দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান চেতেশ্বর পুজারা এবং মুরলি বিজয় ছাড়া আর কোন ভারতীয় ব্যাটসম্যান প্রথম ইনিংসে দাগ কাটতে পারলেন না। টেস্টের তৃতীয় দিন ৫০৩ রানে প্রথম ইনিংস শেষ করে ভারতীয় দল। 
দ্বিশতরান পূর্ণ করার পর পূজারা আউট হলেন ২০৪ রানে। মাত্র ২ রানের জন্য টেস্টে তাঁর সর্বোচ্চ রানকে টপকাতে পারলেন না সৌরাষ্ট্রের এই ব্যাটসম্যান। গত বছর আমেদাবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিশতরান করেছিলেন পূজারা। পূজারাকে আউট করেন জেমস প্যাটিনসন। মুরলী বিজয় আউট হন ব্যক্তিগত ১৬৭ রানে।
হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে সুবিধাজনক জায়গায় ভারত।  
দ্বিতীয় ইনিংসে ২৬৬ রান পিছিয়ে থেকে খেলতে নামে  অস্ট্রেলিয়া। প্রথম উইকেটে ৫৬ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার এবং কোয়ান। কিন্তু পরপর ওয়ার্নার এবং ফিল হিউজের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে যান ক্যাঙ্গারুরা। দুটি উইকেটই পেয়েছেন অশ্বিন। তৃতীয় দিনের শেষে দুই উইকেট হারিয়ে চুয়াত্তর রান করেছে অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন কোয়ান এবং শেন ওয়াটসন। এখনও ভারতের থেকে একশো বিরানব্বই রানে পিছিয়ে অসিরা।



First Published: Monday, March 4, 2013 - 18:41


comments powered by Disqus