রাজকোটে আজ শুরু ভারত-ইংল্যান্ড সিরিজ

Last Updated: Thursday, January 10, 2013 - 20:26

শুক্রবার থেকে রাজকোটে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজ। পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজ হারের পর ভারতের সামনে এই সিরিজ ঘুরে দাঁড়ানোর। আর ইংল্যান্ডের কাছে সুযোগ টেস্ট সিরিজের পর ওয়ানডে সিরিজেও জিতে ভারতের মাটিতে সাফল্যের বৃত্তটা সম্পূর্ণ করা। এই সিরিজের প্রধান `ইউএসপি` আইসিসি র‌্যাঙ্কিং। ভারতীয় ক্রিকেটের এই ভরা দুর্দিনেও ধোনির সামনে দারুণ একটা সুযোগ। পাঁচ ম্যাচের এই সিরিজে সব কটা জিততে পারলেই র‌্যাঙ্কিং তালিকায় দু ধাপ উঠে শীর্ষে চলে যাবে ভারত। অন্যদিকে প্রস্তুতি ম্যাচের হারের ধাক্কা কাটিয়ে সিরিজ জয়ের জন্য প্রস্তুত ইংল্যান্ড। সব মিলিয়ে এই ওয়ানডে সিরিজ জমে যাওয়ার সব প্রেক্ষাপট তৈরি।
এদিকে রাজকোটে সিরিজ শুরু এই ম্যাচকে নিয়ে গুজরাটের এই শহরে উত্‍সাহ চরমে উঠেছে। টিকিট নিয়ে রীতিমত কাড়াকাড়ি পড়ে গেছে। শুক্রবারের এই ম্যাচ হবে সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার নতুন স্টেডিয়ামে। বৃহস্পতিবারই রাজকোটের এই নতুন স্টেডিয়াম উদ্বোধন হয়।
একবার দেখে নেওয়া যাক এই ম্যাচ নিয়ে কিছু গুরুত্বপূর্ণ কথা--
ম্যাচ ক`টায় শুরু-- দুপুর ১২টা
উত্‍সাহ-- দেশের ছোট কেন্দ্রগুলোতে এমনিতেই আন্তর্জাতিক ম্যাচ হলে উত্‍সাহ চোখে পড়ার মত হয়। রাজকোটের উত্‍সাহ অবশ্য সব কিছুকে ছাড়িয়ে গেছে। রাজকোটে যেখানেই যাওয়া হোক সব জায়গাতেই এখন ক্রিকেট আবেগ।
পিচ-- বরাবরের মত পাটা পিচ। তবে পিচ কিউরেটর-এর দাবি এবার কিছুটা স্পিন সহায়ক হবে। প্রথম ব্যাট করলে অন্তত ২৭৫ রান তুলতেই হবে।
আবহাওয়া-- উত্তর ভারতের মত অত ঠাণ্ডা নেই। সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রির মত।



First Published: Friday, January 11, 2013 - 10:25


comments powered by Disqus