লজ্জার হার করিমের দলের: মেঘালয়ের অনামী ক্লাবের কাছেও দু গোলে হারাল মোহনবাগান

Last Updated: Sunday, December 1, 2013 - 22:57

রাঙ্গদাজিদ ক্লাব (২) মোহনবাগান (০)
মনদীপ সিং (২২ মিনিট, ইজেনেসন লাংদো ৬৬ মিনিট)

এখনও ক্লাবটার নাম ঠিক মত অনেকে উচ্চারন করতে পারে না। সমর্থক, কর্তা তো বটেই সাংবাদিকরাও একে অপরকে জিজ্ঞাসা করেন মেঘালয়ের এই ক্লাবটার সঠিক বাননাটা কী হবে‌! সেই রাঙ্গদাজিদ এফসি হারিয়ে দিল শতাব্দি প্রাচীন গোষ্ঠপাল, শৈলেন মান্না ,চূণী গোস্বামীদের ক্লাব মোহনবাগানকে।

বাগানের প্রাক্তন কোচ সন্তোষ কাশপ্যের প্রতিশোধের ঢেউইয়ে তলিয়ে গেল সবুজ মেরুন নৌকা। রবিবার যুবভারতী ক্রীড়াঙ্গনে আই লিগে মোহনবাগান ০-২ গোলে হেরে গেল মেঘালয়ের রাঙ্গদাজিদ ক্লাবের কাছে। ম্যাচের দুই অর্ধ দুটো গোল হজম করে করিমের দল। জিততে ভুলে যাওয়া মোহনবাগানের কফিনে শেষ পেরেকটা পুঁতে দিল সন্তোষ কাশ্যপের দল। ওডাফাকে এদিন কার্যত বোতলবন্দী করে রাখেন সন্তো

এই ম্যাচে খেলতে নামার আগে পয়েন্ট তালিকায় সবার শেষে থাকা সুব্রত পালের ক্লাব রাঙ্গদাজিদের কাছে করিমের দলের এই হারের পর মোহনবাগান সমর্থকরা ক্ষোভে ফেটে পড়েছেন। ম্যাচ শেষে স্টেডিয়ামের বাইরে তো বটেই, ফেসবুকেও মোহন সমর্থকদের ক্ষোভ ছিল চোখে পড়ার মত। এভাবে চললে অবনমন বাঁচানো মুশকিল হবে বলে রব উঠল। ১১ ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট এখন ১১। তালিকায় দশ নম্বরে। জয় মাত্র দুটো ম্যাচে।

পরিসংখ্যান বলছে, গত ৩৬ দিনে আই লিগে কোনও জয় নেই মোহনবাগানে। শেষ জয় সেই ২৬ অক্টোবর মুম্বই এফসি-র বিরুদ্ধে। তারপর আবার আই লিগে গত ৬ নভেম্বর বিপক্ষের জালে শেষ বার বল ঢুকিয়েছে মোহনবাগান। আই লিগে এটাই আবার প্রথম জয় সন্তোষ কাশ্যপের দলের।

এখন ভগবানই ভরসা। আগামী কটা দিন করিমকে ছুটি দেওয়ার কথা উঠবে, হয়তো নতুন কোচ আসবেন। কিন্তু মোহনবাগান থাকবে সেই মোহনবাগানেই। সঠিক দল নিবর্চান না করে কর্তারা যে নৌকাকে ফুটো করে নদীতে পাঠিয়েছেন, তাতে মাঝির আর কী দোষ!

মোহনবাগান-সন্দীপ নন্দী, আইবর, ইচে, আদিল আমেজ খান, প্রীতম, সৌভিক, কিংশুক, ডেনসন দেবদাস, কাটসুমি, ওডাফা, মুরান্ডা।



First Published: Sunday, December 1, 2013 - 16:30


comments powered by Disqus