কাল থেকে ডেভিস কাপে লিয়েন্ডার বনাম বাকিরা

Last Updated: Thursday, January 31, 2013 - 21:07

ডেভিস কাপে কাল থেকে শুরু হওয়া কোরিয়ার বিরুদ্ধে ভারতের টাইটা যেন লিয়েন্ডার বনাম বাকিদের লড়াই। মহেশ ভূপতি থেকে সোমদেব দেববর্মন, রোহন বোপান্না থেকে বিষ্ণু বর্ধনে বিদ্রোহে প্রায় তৃতীয় সারির দল নিয়ে খেলতে নামছে ভারত। ব্যতিক্রম শুধু লিয়েন্ডার পেজ। যিনি সব কিছুর ঊর্ধ্বে দেশকে আগে রাখছি বলে চোট নিয়ে নিজের ৪৯ তম ডেভিস কাপ টাইয়ে নামছেন। আর তার সহযোদ্ধাদের নামটা টেনিসপ্রেমীরা তো বটেই কর্মকর্তারাও মনে রাখতে পারছেন না (দল গঠনের দিন তাঁর প্রমাণ পাওয়া গেছে)। শুক্রবার ডেভিস কাপের এই টাইয়ে ভারত জিতে গেলে লিয়েন্ডার পেজ তাঁর টেনিস জীবনের সবচেয়ে বড় জয় পাবেন এমন কথাও বলছেন বিশেষজ্ঞরা। আবার হেরে গেলে চাপে পড়বেন সোমদেবরা।
এহেন গুরুত্বপূর্ণ টাইয়ে কাল, শুক্রবার প্রথম ম্যাচে খেলবেন রণজিত মালিক। রণজিতের প্রতিপক্ষ কোরিয়ার অবাছাই খেলোয়াড় মিন চো। দ্বিতীয় ম্যাচে কেরিয়ার এক নম্বর খেলোয়াড় সুং ইয়ংয়ের বিরুদ্ধে খেলবেন বিজয়ন্ত মালিক। শনিবার ডাবলসে পুরব রাজার সঙ্গ জুটি বেঁধে লিয়েন্ডার নামবেন ।
এশিয়া-ওশিনিয়া গ্রুপে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে এই টাইয়ে ভূপতি-সোমদেবদের মতো তারকাদের ছাড়াই এবার আন্ডারডগ হিসাবে টুর্নামেন্টে নামবে ভারত। সোমদেবরা না থাকলেও লিয়েন্ডারের উপস্থিতিতে বেশ উজ্জীবিত তরুণরা। এদিকে যথাসম্ভব তরুণদের চনমনে রাখার চেষ্টা করছেন লিয়েন্ডার। অনুশীলনের পাশাপাশি সিনেমা দেখে চাপ কাটানোর চেষ্টা করছে ভারতীয় দল। সর্বভারতীয় টেনিস ফেডারেশনের বিরুদ্ধে বিদ্রোহ করায় ভূপতিদের টুর্নামেন্টে খেলার অনুমতি দেয়নি এআইটিএ। সেই সুযোগ কাজে লাগাতে মরিয়া বিজয়ন্ত মলিক, পুরব রাজার মতো তরুণরা।



First Published: Thursday, January 31, 2013 - 21:07


comments powered by Disqus