ঘরোয়া ক্রিকেটের শেষ ইনিংসে হাফ সেঞ্চুরি করে একা কুম্ভ রক্ষা করছেন সচিন-লাইভ লাহলি

জীবনের শেষ প্রতিযোগিতামূলক ঘরোয়া ক্রিকেটের ম্যাচেও সেই দলকে জেতানোর চ্যালেঞ্জ সচিন তেন্ডুলকরের সামনে। ক্রিকেট সারাটা জীবন যেটা করতে আসা হয়েছে, সেই একা হাতে দলকে জেতানোর চ্যালেঞ্জটা শেষ রণজি ম্যাচেও থাকছে সচিনের।

Updated: Oct 29, 2013, 10:54 AM IST

সচিন অপরাজিত ৫৫
হরিয়ানা-১৩৪,২৪১। মুম্বই- ১৩৬, ২০১/৬। সচিনের সঙ্গে কাল ব্যাট করতে নামবেন ধবল কুলকার্নি। এখনও জিততে হলে মুম্বইয়ের চাই ৪৪ রান।
জীবনের শেষ প্রতিযোগিতামূলক ঘরোয়া ক্রিকেটের ম্যাচে ব্যাট করতে নামলেন সচিন তেন্ডুলকর। আজিঙ্কা রাহানে আউট হওয়ার পর ক্রিজে নামলেন সচিন। এই রঞ্জি ম্যাচে জিততে হলে চতুর্থ ইনিংসে মুম্বইয়ের এখনও চাই ১৪৩ রান, হাতে ৮ উইকেট। মানে ক্রিকেট সারাটা জীবন যেটা করতে আসা হয়েছে, সেই একা হাতে দলকে জেতানোর চ্যালেঞ্জটা শেষ রণজি ম্যাচেও থাকছে সচিনের।
চতুর্থ ইনিংসে জিততে হলে সচিনের মুম্বইকে করতে হবে ২৪০ রান। লাহলির পিচে যা বেশ কঠিন কাজ। তার মধ্যে আবার মুম্বই শুরুতেই হারিয়ে অভিজ্ঞ ওপেনার ওয়াসিম জাফরকে। মাত্র ১ রানের মধ্যেই এক উইকেট হারিয়ে বসেছিল মুম্বই। এরপর রাহানে কিছুটা হাল ধরেন। কিন্তু রাহানে ফিরতেই সেই সঙ্কট। আর সঙ্কটমোচনে সেই সচিন। আর কী অবাক করা স্প্রিট লিখল ক্রিকেটদেবতা শেষ ম্যাচেও মাস্টার ব্লাস্টারের কাছে দুর্গ রক্ষার চ্যালেঞ্জ।