ওডাফাকে তাঁতিয়ে দিয়েছেন র‌্যান্টি

Last Updated: Wednesday, November 14, 2012 - 19:41

ইউনাইটেড সিকিমের বিরুদ্ধে র‌্যান্টি মার্টিনসের পাঁচ গোলই সম্ভবত তাতিয়ে দিয়েছে মোহনবাগানের গোলমেশিন ওকেলি ওডাফাকে। গত কয়েক বছর ধরেই আই লিগের সর্বোচ্চ গোলদাতার দৌড়ে লড়াই হয়ে আসছে ওডাফা আর র‌্যান্টির। গতবছর ওডাফাকে পেছনে ফেলে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন র‌্যান্টি। গত আই লিগের ম্যাচে একাই পাঁচ গোল করেছেন প্রয়াগের এই তারকা স্ট্রাইকার। ইতিমধ্যেই ১১ গোল করা হয়ে গেছে তাঁর। এই সব কিছুই সম্ভবত তাতিয়ে দিয়েছে ওডাফাকে। আই লিগে পাঁচ গোল করে কিছুটা পিছিয়ে মোহনবাগান গোলমেশিন। অনুশীলনে বাড়তি পরিশ্রম করছেন ওডাফা। জোর দিচ্ছেন ফিটনেসের ওপর। ওডাফা বলছেন,আই লিগে মাত্র পাঁচ ম্যাচ খেলা হয়েছে। সব কিছুর হিসাব হবে আই লিগ শেষে।
  
লা লিগায় দুই মহাতারকা মেসি আর রোনাল্ডোর  গোলের লড়াই আমাদের সবার জানা। ওডাফা-র‌্যান্টির লড়াইও এবারের আই লিগের ইউএসপি হতে চলেছে।
সালগাঁওকর ম্যাচ থেকেই জয়ের ছন্দে ফিরতে চাইছে মোহনবাগান। মৃদুল ব্যানার্জি দায়িত্ব নেওযার পর দুম্যাচ জিতে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছিল সবুজ-মেরুন শিবির।কিন্তু দিল্লিতে ওএনজিসি-র কাছে আটকে গিয়ে কিছুটা ছোঁচট খেয়েছে মোহনবাগান। দুর্বল ওএনজিসির বিরুদ্ধে দু পয়েন্ট নষ্ট করার জন্য মোহনবাগানকে পরের দিকে আফশোস করতে হতে পারে বলে মানছেন সবুজ-মেরুন কোচ। তবে সবকিছু পেছনে রেখে মোহনবাগানের সামনে এখন শুধুই সালগাঁওকর ম্যাচ।
 
ডেভিড বুথের সালগাঁওকরের বিরুদ্ধে সম্ভবত ৪-৪-২ ছকেই খেলবে মোহনবাগান। আক্রমণভাগে ওডাফার সঙ্গী হতে পারেন স্ট্যানলি। মাঝমাঠ থেকে বলের সাপ্লাই যাতে ঠিক থাকে, সেদিকে বাড়তি নজর সবুজ-মেরুন কোচের। অন্যদিকে অস্ট্রেলিয়াতে বসেই মোহনবাগানের যাবতীয় খবরাখবর রাখছেন টোলগে ওজবে। হাঁটুর চোট এখন অনেকটাই ভাল। ধীরে ধীরে সেরে উঠছেন মোহনবাগানের তারকা স্ট্রাইকার। নভেম্বর শেষ বা ডিসেম্বরের শুরুতেই কলকাতায় চলে আসবেন টোলগে। অস্ট্রেলিয়াতে বসেই শুনেছেন র‌্যান্টি মার্টিনসের পাঁচ গোল করার কথা। চোটের জন্য সম্ভবত ডার্বি খেলা হচ্ছে না টোলগের। মরসুমের শুরু থেকেই এই ম্যাচের দিকে তাকিয়ে ছিলেন তিনি। কিন্তু চোট তাকে ছিটকে দিয়েছে এই ম্যাচ থেকে। ইস্টবেঙ্গলে টোলগের জায়গায় আসতে চলেছেন আরও একজন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। টোলগে অবশ্য চেনেন না অ্যান্ড্রু বোরিসিচকে। তবে ইন্টারনেটে দেখেছেন ইন্দোনেশিয়ায় খেলা এই স্ট্রাইকারের বায়োডাটা।



First Published: Wednesday, November 14, 2012 - 19:50


comments powered by Disqus