শাস্ত্রী-কোহলি ঘনিষ্ঠতাই কি মাহির হঠাৎ অবসরের কারণ? জল্পনা ক্রিকেট বিশ্বে

ক্রিকেট বিশ্ব এখনও তোলপাড় মহেন্দ্র সিং ধোনির হঠাৎ অবসর নিয়ে। অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই কেন টেস্ট ক্রিকেট থেকে চির অবসর নিলেন মাহি? সম্ভাব্য কারণ হিসাবে উঠে আসছে একাধিক তত্ত্ব। সূত্রের দাবি, দলের সব কিছুতেই  দিনের পর দিন রবি শাস্ত্রীর নাক গলানোর প্রবণতাই ধোনিকে কিছুটা বাধ্য করেছে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিতে।

Updated By: Jan 1, 2015, 10:47 AM IST
শাস্ত্রী-কোহলি ঘনিষ্ঠতাই কি মাহির হঠাৎ অবসরের কারণ? জল্পনা ক্রিকেট বিশ্বে

ওয়েব ডেস্ক: ক্রিকেট বিশ্ব এখনও তোলপাড় মহেন্দ্র সিং ধোনির হঠাৎ অবসর নিয়ে। অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীনই কেন টেস্ট ক্রিকেট থেকে চির অবসর নিলেন মাহি? সম্ভাব্য কারণ হিসাবে উঠে আসছে একাধিক তত্ত্ব। সূত্রের দাবি, দলের সব কিছুতেই  দিনের পর দিন রবি শাস্ত্রীর নাক গলানোর প্রবণতাই ধোনিকে কিছুটা বাধ্য করেছে অবসর গ্রহণের সিদ্ধান্ত নিতে।

সূত্রের দাবি, টিম ইন্ডিয়ার সঙ্গে যোগদান করার পর থেকেই বিরাট কোহলির প্রতি শাস্ত্রীর পক্ষপাতিত্ব স্পষ্ট ও ক্রমবর্ধমান। কোহলি-শাস্ত্রীর ঘনিষ্ঠতা ধোনির পক্ষে বেশ অসুবিধাজনক হয়ে পড়ছিল। নিজের চারপাশটা নিয়ে মোটেও খুশি ছিলেন না মাহি। বিদেশের মাটিতে হঠাৎ করে তাঁর টেস্ট ক্রিকেটকে বিদায় জানানোয় একদিকে যেমন হতবাক ক্রিকেট বিশ্ব অন্যদিকে বিবিধ সমালোচনার মুখে পড়তে হচ্ছে ধোনিকে। তবে, শাস্ত্রী যে শুধুমাত্র কোহলির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়াচ্ছিলেন তাই নয়, টিম ম্যানেজমেন্টের উপরও তাঁর প্রভাব বাড়ছিল।

শাস্ত্রীর দাপটে এখন সাইডলাইন হয়ে গেছেন ধোনির গুড বুকে থাকা ভারতীয় দলের কোচ ডানকাল ফ্লেচার।

গাব্বা টেস্টে ক্যাপ্টেন ধোনি নিজের ড্রেসিংরুমে 'আনরেস্ট'-এর কথা স্বীকার করে নিয়েছিলেন। যদিও পরে দাবি করেন, ধাওয়ান ও কোহলির মধ্যে বিরোধের ঘটনাটা নেহাতই মিডিয়ার মনগড়া। কিন্তু, দলে যে তাঁর নিয়ন্ত্রণ যে কমছে সে ঘটনাটা স্পষ্ট হয়ে যায়।

ধোনির চোটের কারণে পরিবর্তিত আধিনায়ক রূপে দলকে টেস্টে নেতৃত্ব দেওয়ার অভিষেক হয়ে গেছে বিরাট কোহলির। তবে, আর পরিবর্ত নয়, চতুর্থ টেস্টে দলের স্থায়ী অধিনায়ক হয়েই মাঠে নামছেন কোহলি।

.