আজ রোনাল্ডো বনাম রুনি ম্যাচ নিয়ে ইউরোপ যেন `প্রেসারকুকার`

এল ক্লাসিকোকে যেন ছাপিয়ে যাচ্ছে! বার্নাবিউতে মজুত হচ্ছে বারুদ। ফুটবল বিস্ফোরণের। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার ইউনাইটেডের লড়াই ঘিরে মাদ্রিদ যেন ফুটবলের রণক্ষেত্র। আর এই মহারণের কেন্দ্রীয় চরিত্র হয়ে উঠছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পুরানো ক্লাবের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে লড়াই। রিয়াল মাদ্রিদ গায়ে এই অভিজ্ঞতা প্রথমবার সিআর সেভেনের।

Updated: Feb 12, 2013, 08:38 PM IST

এল ক্লাসিকোকে যেন ছাপিয়ে যাচ্ছে! বার্নাবিউতে মজুত হচ্ছে বারুদ। ফুটবল বিস্ফোরণের। চ্যাম্পিয়ন্স লিগে আজ রাতে রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার ইউনাইটেডের লড়াই ঘিরে মাদ্রিদ যেন ফুটবলের রণক্ষেত্র। আর এই মহারণের কেন্দ্রীয় চরিত্র হয়ে উঠছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পুরানো ক্লাবের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে লড়াই। রিয়াল মাদ্রিদ গায়ে এই অভিজ্ঞতা প্রথমবার সিআর সেভেনের।
এই ম্যাচের আগে পুরানো ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডকে নিয়ে একটিও বিতর্কিত কথা বলে ম্যাচের উত্তেজনা বাড়াতে চান না রোনাল্ডো। বিতর্ক এড়িয়ে রোনাল্ডোর মন্তব্য,মাদ্রিদে এখন চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি খুবই গুরুত্বপূর্ন।কারন,এবার জিতলে দশবার এই খেতাব ঢুকবে রিয়ালের সংসারে। ম্যান ইউ-রিয়াল মাদ্রিদ যুদ্ধের কেন্দ্রীয় চরিত্রকে ইতিমধ্যে ক্লাবের সমর্থকরা তুলনা টানতে শুরু করেছেন ক্লাবের কিংবদন্তী ডিস্টিফানোর সঙ্গে। পরিসংখ্যান বলছে,রিয়াল মাদ্রিদের হয়ে ৩৯৬ ম্যাচে তিনশো আটটি গোল করেছেন ডি স্টিফানো। আর রোনাল্ডোর রিয়াল জার্সিতে ১৭৯ ম্যাচে ১৮২ গোল হয়ে গিয়েছে। টপকে গিয়েছেন পুরানো ক্লাব ম্যান ইউয়ে তাঁর পারফরম্যান্সও।
রোনাল্ডোর পরিসংখ্যান যখন রিয়াল সমর্থকদের ভরসা জোগাচ্ছে,তখন তাঁদের হাসি চওড়া করছে আরও একটি পরিসংখ্যান। মাদ্রিদের মাটিতে চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড বেশ খারাপ। চ্যাম্পিয়ন্স লিগে ইংল্যান্ডের ক্লাবটি মাদ্রিদের মাটিতে চারটি ম্যাচের মধ্যে তিনটি ম্যাচই হেরেছে। শুধু তাই নয়,স্পেনে ম্যানচেস্টার ইউনাইটেড খেলতে গিয়ে ল্যাজেগোবরে হয়েছে। কুড়িটি ম্যাচের মধ্যে মাত্র দুটি ম্যাচ জিতেছে দল। তবুও অ্যালেক্স ফার্গুসন বনাম মোরিনহোর ফুটবলের ধুরন্ধর মস্তিষ্কের লড়াই ঘিরে নতুন যুদ্ধের আবাহনী বার্নাবিউতে।

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close