ক্রিকেট জ্বর বাড়িয়ে শহরে সচিন

ক্রিকেট জ্বর বাড়িয়ে শহরে সচিন, এলেন যুবি-জাহিরও

ক্রিকেট জ্বর বাড়িয়ে শহরে সচিন, এলেন যুবি-জাহিরওক্রিকেট জ্বর বাডি়য়ে শহরে পৌঁছলেন সচিন তেন্ডুলকর। সচিনের সঙ্গে সিরিজের তৃতীয় টেস্ট খেলতে শহরে এলেন যুবরাজ সিং, জাহির খান। কড়া নিরাপত্তার মধ্যে সচিন দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে পা দিতেই তাঁকে ঘিরে হুড়োহুড়ি পড়ে যায়। সাংবাদিক, চিত্রসাংবাদিকদের ভিড়ও ছিল চোখে পড়ার মত। সচিন অবশ্য মুখে সেই চেনা হাসি দেখিয়ে হোটেল যাওয়ার টিম বাসে উঠে পড়েন। যুবরাজ সমর্থকদের উদ্দেশ্যে হাত নাড়লেন। ইডেন ধোনির পেস ব্যাটারির যিনি নেতৃত্ব দেবেন সেই জাহির খানকেও বেশ খোলামেলা মেজাজে দেখা গেল। তবে এবারও সব আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকলেন সেই সচিনই।

মাস্টার ব্লাস্টার এর আগেও অনেকবার কলকাতায় খেলতে এসেছেন। কিন্তু এবারের ইডেন টেস্ট সচিনের কাছে আলাদা মাত্রা রাখছে সেটা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না। ইডেনে ব্যর্থ হওয়া মানে অবসরের দাবিটা আরও জোরালো হবে। তবে ক্রিকেটের ভগবানকে এদিন দেখে মনেই হল না কোনও রকম চাপে আছেন।

ক`দিন ধরেই ইডেনে আগামী ৫ ডিসেম্বরের টেস্ট নিয়ে যা চলছে তাতে প্রথম পাতাতে জায়গা করে নিচ্ছে বিতর্ক। আরও পরিষ্কার করে বললে দাঁড়ায় সব কিছুকে ছাড়িয়ে পিচই ইডেন টেস্টের নায়ক হয়ে দাঁড়িয়ে গেছে। তবে সচিন শহরে পা দিতেই শহরের নায়ক বনে গেলেন ক্রিকেটের মহানায়ক।
সন্ধ্যায় এক বইপ্রকাশ অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সচিন বলেন, ক্রিকেট খেলতে তিনি এখনও ঠিক আগের মতই উপভোগ করেন। 






First Published: Sunday, December 02, 2012, 18:40


comments powered by Disqus