২২ গজের ঈশ্বর ডাহা ফেল রাজনীতির ময়দানে, দু`বছরে সাংসদ সচিনের স্কোর `জিরো`, তহবিলের এক পয়সাও খরচ করতে পারলেন না উন্নয়ন খাতে

Last Updated: Friday, February 28, 2014 - 09:41

ক্রিকেট মাঠে তিনিই হিরো। সর্বোচ্চ স্কোর, শতরানের শতরান, ঝুরি ঝুরি রেকর্ড তাঁর ঝুলিতে। কনিষ্ঠতম ভারতরত্ন তিনি। কিন্তু সাংসদ হিসেবে কেমন সচিন তেন্ডুলকর? সাংসদ তহবিলের হিসেব বলছে নতুন ময়দানে তিনি একেবারেই জিরো। সাংসদ হওয়ার পর থেকে এপর্যন্ত একটা নয়া পয়সাও খরচ করতে পারেননি মাস্টার ব্লাস্টার।

রাজ্যসভার মনোনীত সাংসদ সচিন তেন্ডুলকর। সাংসদ তহবিলে তাঁর জন্য বরাদ্দ ১০ কোটি টাকা। কিন্তু সাংসদ হওয়ার পর থেকে এখনও পর্যন্ত মুম্বইয়ের উন্নয়নের জন্য সেটাকার একটি নয়া পয়সাও খরচ করতে পারেননি মাস্টার ব্লাস্টার। ক্রিটেকমাঠে ছক্কা হাকালেও এক্ষেত্রে কনিষ্ঠতম ভারতরত্নের স্কোর জিরো।

এখানে সচিনকে পিছনে ফেলেছেন তাঁর সতীর্থরা। সাংসদ তহবিলের টাকা খরচের ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছেন প্রাক্তন ক্রিকেটার মহম্মদ আজারউদ্দিন। মোরাদাবাদের এই কংগ্রেস সাংসদ, তাঁর তহবিলের প্রায় ৭৭.৪৩% টাকাই খরচ করেছেন। দ্বিতীয় স্থানেই রয়েছেন অমৃতসরের বিজেপি সাংসদ নভজোত্‍ সিং সিধু। তিনি খরচ করেছেন ৭২.৬৭%। আর এক প্রাক্তন ক্রিকেটার তথা বিহারের দ্বারভাঙা জেলার সাংসদ কীর্তি আজাদ উন্নয়নের জন্য খরচ করেছেন ৩৯.৫৮% টাকা।

তবে বাকি সব সাংসদই নির্বাচিত সাংসদ। কিন্তু সচিন মনোনীত। সচিন ভক্তদের আশা, ভবিষ্যতে নতুন পিচেও ভেল্কি দেখাবেন ক্রিকেট ঈশ্বর।



First Published: Friday, February 28, 2014 - 09:41
comments powered by Disqus