বেতন ও ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন সচিন

রাজ্যসভার সাংসদ হিসেবে সচিন তেন্ডুলকরের সংসদে আসা নিয়ে বেশ হইচই হয়েছে। সাংসদ হিসেবে তিনি রাজ্যসভায় এসেছেন মাত্র কয়েকদিন। তাঁর সঙ্গে তুলনা চলে একমাত্র অভিনেত্রী রেখার

Updated By: Apr 1, 2018, 03:04 PM IST
বেতন ও ভাতার টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দান করলেন সচিন

নিজস্ব প্রতিবেদন: রাজ্যসভার সাংসদ হিসেবে সভায় ‌যোগ না দিয়ে নজর কেডেছিলেন সচিন তেন্ডুলকর। এবার ফের খবরে মাস্টার ব্লাস্টার।

সাংসদ হিসেবে তাঁর মেয়াদ শেষ হয়েছে সম্প্রতি। কিন্তু সংসদ ছাড়ার আগে তিনি তাঁর বেতন ও ভাতার সবটাই দিয়ে গেলেন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে। রাজ্যসভার সাংসদ হিসেবে সচিন তেন্ডুলকরের সংসদে আসা নিয়ে বেশ হইচই হয়েছে। সাংসদ হিসেবে তিনি রাজ্যসভায় এসেছেন মাত্র কয়েকদিন। তাঁর সঙ্গে তুলনা চলে একমাত্র অভিনেত্রী রেখার।

আরও পড়ুন-পঞ্চায়েতে দলের কাণ্ডারী মুকুল নাম-ই জানেন না রাজ্য নির্বাচন কমিশনারের!

গত ৬ বছরে বেতন ও অন্যান্য ভাতা হিসেবে সচিন পেয়েছেন ৯০ লাখ টাকা। সেই টাকাই তিনি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দিয়েছেন। পিএমও থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘প্রধানমন্ত্রী ওই দান গ্রহণ করেছেন। তিনি সচিনকে ধন্যবাদও জানিয়েছেন। আর্ত মানুষের সেবাও ওই অর্থ সাহা‌য্য করবে।’

সাংসদ হিসেবে পাওয়া টাকাও বেশ কয়েকটি জনকল্যাণমূলক প্রকল্পে খরচ করেছেন সচিন। তাঁর অফিস থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এমপি ল্যাড হিসেবে পাওয়া ৩০ কোটি টাকার মধ্যে তিনি দেশে ১৮৫টি প্রকল্পের জন্য খরচ করেছেন ৭.৪ কোটি টাকা। এর অধিকাংশই শিক্ষা ক্ষেত্রে। এছাড়া সাংসদ গ্রাম আদর্শ গ্রাম ‌যোজনার আওতায় তিনি অন্ধ্রপ্রদেশ ও মহারাষ্ট্রের দুটি গ্রামও দত্তক নিয়েছেন।

.