শেষধাপে স্বপ্নভঙ্গ, প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেমে হার সাইনার

স্বপ্নভঙ্গ। বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে গেলেন সাইনা নেহওয়াল। প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে এদিন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নেমেছিলেন সাইনা। ছিল প্রথম ভারতীয় হিসেবে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার হাতাছানি। কিন্তু শেষধাপে গিয়ে সাইনা পারলেন না। রবিবার জার্কাতায় ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন ক্যারোলিনা মেরিনের কাছে হারতে হল সাইনাকে। সাইনা হারলেন ১৬-২১, ১৯-২১।

Updated By: Aug 16, 2015, 04:04 PM IST
শেষধাপে স্বপ্নভঙ্গ, প্রথম ভারতীয় হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেমে হার সাইনার

ওয়েব ডেস্ক : স্বপ্নভঙ্গ। রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হল সাইনা নেহওয়ালকে। এই প্রথম কোনও ভারতীয় খেলোয়াড় বিশ্ব ব্যাডমিন্টনে রুপো পেলেন।  বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে গেলেন সাইনা নেহওয়াল। প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে এদিন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নেমেছিলেন সাইনা। ছিল প্রথম ভারতীয় হিসেবে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার হাতাছানি। কিন্তু শেষধাপে গিয়ে সাইনা পারলেন না। রবিবার জার্কাতায় ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন ক্যারোলিনা মেরিনের কাছে হারতে হল সাইনাকে। সাইনা হারলেন ১৬-২১, ১৯-২১।

প্রথম গেমে হারের পর দ্বিতীয় গেমে এগিয়ে ছিলেন হায়দ্রাবাদি তরুণী। দ্বিতীয় গেমে সাইনার পক্ষে একটা সময় খেলার ফল ছিল ১৭-১৬। কিন্তু বিশ্ব চ্যাম্পিয়নশিপে ফাইনালের মত মঞ্চে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাজিমাত করলেন ক্যারোলিনা। যে খেলায় চিনের দাপট একেবারে সর্বজনস্বীকৃত সেই খেলাতেই পরপর দুবার বিশ্বচ্যাম্পিয়ন হলেন স্পেনের মেয়ে ক্যারোলিনা। জয়ের আনন্দে কেঁদেও ফেললেন। সব বিভাগে তুল্যমূল্য লড়াই চালালেও নেটের সামনে পজিশন হারিয়ে ম্যাচ খোয়ালেন সাইনা।

এই ম্যাচ ঘিরে ভারতীয়দের উত্‍সাহ ছিল দেখার মত। ক্রিকেটের বাইরে সাম্প্রতিককালে কোনও খেলা নিয়ে এতটা উত্‍সাহ দেখা যায়নি। চিয়ার ফর সাইনা নামে একটি হ্যাশট্যাগ এদিন দারুণভাবে টুইটারে ট্রেন্ড করতে থাকে। শেষ অবধি সাইনা হেরে গেলেও ভারতীয় ব্যাডমিন্টন আলাদা মাত্রা পেল। কোনও ভারতীয়কে বিশ্বমঞ্চের একেবারে সেরা খেলায় খেলতে দেখে গর্বিত ভারতীয়রা।  

.