সানিয়ার দশ কা দম

সানিয়ার দশ কা দম

সানিয়ার দশ কা দমডাবলসে পেশাদার টেনিসে বিশ্বের সেরা দশজনের মধ্যে ঢুকে পড়লেন সানিয়া মির্জা। গত বছর চোটের পর অনেকেই বলেছিলেন,সানিয়া হয়তো এবার খেলা ছেড়ে দেবেন। কিন্তু ভারতের টেনিস সুন্দরী বলেছিলেন, এখনও তাঁর সেরা টেনিসটা দেওয়া বাকি আছে। সেটাই হল। পেশাদার টেনিসে ডাবলসের গুরুত্ব যখন বাড়ছে, তখনই সানিয়া এটিপি ডাবলস র‌্যাঙ্কিংয়ে প্রথম দশে ঢুকে পড়লেন।

যদিও গত সপ্তাহে কোনও টুর্নামেন্টে খেলেননি ২৬ বছরের সানিয়া, তবুও তাঁর চেয়ে র‌্যাঙ্কিং তালিকায় উপরে থাকা খেলোয়াড়দের খারাপ পারফরম্যান্সের জন্য তিনি ১১ ধাপ এগিয়ে এলেন। সানিয়ার উত্তরণের আসল কারণ আসলে পরপর দুটো দুটো বড় টুর্নামেন্টে জয়। ক দিন আগে জিম্বাবোয়ের কারা ব্ল্যাককে সঙ্গে নিয়ে এই হায়দ্রাবাদি জেতেন চায়না আর প্যান প্যাসিফিক ওপেন।
সানিয়ার দশ কা দম
সানিয়ার পার্টনার কারা ব্ল্যাক র‌্যাঙ্কিং তালিকায় ১৩ নম্বরে আছেন। তবে ইস্তানবুলে বিশ্বের সেরা আট খেলোয়াড়দের নিয়ে যে এটিপি টুর্নামেন্টে হচ্ছে তাতে সানিয়া খেলতে পারছেন না। এখন প্রশ্ন সানিয়া কি এখন লিয়েন্ডার পেজ-মহেশ ভূপতিদের মত সিঙ্গলস ছেড়ে পুরোপুরি ডাবলসে মনোনিবেশ করবেন। শোয়েব মালিকের স্ত্রী হেসে বলেছেন, না, তাঁর লক্ষ্য এটিপি র‌্যাঙ্কিংয়ে সিঙ্গলসে শীর্ষে ওঠা!




First Published: Tuesday, October 22, 2013, 10:49


comments powered by Disqus