সানিয়া-হিঙ্গিস জিতেই চলেছেন, উইম্বলডন-ইউএস ওপেনের পর এবার চিনেও মির্জা-মার্টিনা ঝলক

মরশুমের ৬ নম্বর খেতাব জিতে নিজের কেরিয়ারের চূড়ান্ত ফর্মে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। চিনের টেনিস প্রতিযোগিতায় জুটি বেঁধেছিলেন সানিয়া মির্জা এবং মার্টিনা হিঙ্গিস। ইন্ডিয়ান ওয়েলস, মিয়ামি, চার্লসন, উইম্বলডন, ইউএস ওপেন জয়ী এই জুটি চিনের গুয়াঞ্জো টেনিস প্রতিযোগিতায়ও জয় হাসিল করে। ফাইনালে জু শিলিন ও ইয়ু জিওয়াদি জুটিকে ৬-৩, ৬-১ সেটে পরাজিত করেন সানিয়া-হিঙ্গিস জুটি।

Updated By: Sep 26, 2015, 08:55 PM IST
সানিয়া-হিঙ্গিস জিতেই চলেছেন, উইম্বলডন-ইউএস ওপেনের পর এবার চিনেও মির্জা-মার্টিনা ঝলক
ফাইল ছবি

ওয়েব ডেস্ক: মরশুমের ৬ নম্বর খেতাব জিতে নিজের কেরিয়ারের চূড়ান্ত ফর্মে ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। চিনের টেনিস প্রতিযোগিতায় জুটি বেঁধেছিলেন সানিয়া মির্জা এবং মার্টিনা হিঙ্গিস। ইন্ডিয়ান ওয়েলস, মিয়ামি, চার্লসন, উইম্বলডন, ইউএস ওপেন জয়ী এই জুটি চিনের গুয়াঞ্জো টেনিস প্রতিযোগিতায়ও জয় হাসিল করে। ফাইনালে জু শিলিন ও ইয়ু জিওয়াদি জুটিকে ৬-৩, ৬-১ সেটে পরাজিত করেন সানিয়া-হিঙ্গিস জুটি।

২০১৫ মরশুমে এটি সানিয়ার সপ্তম খেতাব। যার মধ্যে ৬টি খেতাবই জিতেছেন মার্টিনা হিঙ্গিসের সঙ্গে জুটিতে।

গুয়াঞ্জো টেনিস প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে আন্না-লিনা ফ্রিডসম্যান ও মনিকা নিকুলেসকু জুটিকে ৬-২,৬-৩ সেটে হারিয়েছিল সানিয়ারা। সেমিতেও নিজেদের ফর্ম ধরে রেখে ৬-৩,৬-৪ সেটে জুলিয়া-রেবিকা জুটিকে হারিয়ে দেয় সানিয়া-হিঙ্গিস জুটি।

রেকর্ড অনুযায়ী সানিয়া মির্জা এবং মার্টিনা হিঙ্গিস জুটি এখনও পর্যন্ত ৪৯টি ম্যাচ খেলেছেন। যার মধ্যে মাত্র ৭টি ম্যাচ হেরেছেন তাঁরা। আর জয় পেয়েছেন ৪২টি খেলায়।

 

.