ফেঞ্চ ওপেন ফাইনালের মহারণে মুখোমুখি মাশা-সেরেনা

Last Updated: Saturday, June 8, 2013 - 16:16

গতকাল রোঁলা গারো সাক্ষী ছিল নাদাল-জকোভিচের মহারণে। আজ আর একবার সারা বিশ্বের সঙ্গেই রোঁলা গারো প্রস্তুত সেরেনা উইলিয়লমস আর মারিয়া শারাপোভার যুদ্ধের জন্য। আর কিছু ক্ষণের মধ্যেই শুরু হয়ে যাবে এই বছরের ফ্রেঞ্চ ওপেনের মহিলা বিভাগের ফাইনাল। মুখোমুখি এই মুহূর্তে বিশ্বের সেরা দুই মহিলা টেনিস তারকা।
এই নিয়ে ১৬বার মুখোমুখি হচ্ছেন সেরেনা-মাশা। আগের রেকর্ড খতিয়ে দেখলে উইলিয়লস কন্যাই কিন্তু আজকে নিঃসন্দেহে ফেভারিট। আজকের ফাইনালের আগে পর্যন্ত কোর্টে ১৫টি সাক্ষাতের মধ্যে ১৩ বারই জয় রুশ সুন্দরীর থেকে জয় ছিনিয়ে নিয়েছেন মার্কিন সুপারস্টার। ক্লে কোর্টে শারাপোভা আটবারের সাক্ষাতের মধ্যে একবারও জিততে পারেননি সেরেনার বিরুদ্ধে। তবে এই প্রথমবার দুজনে রোঁলা গারোয় পরস্পরের মুখোমুখি হচ্ছেন।
এগারো বছর পর ফের ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে অধুনা বিশ্বের এক নম্বর সেরেনা উইলিয়মস। ক্লে কোর্টে নিজের ট্রফি সংখ্যা বাড়িয়ে নিয়ে তিনি যে কতখানি বদ্ধপরিকর প্রথম থেকেই সেরেনার খেলায় তাঁর ইঙ্গিত মিলেছে। এক একটা ধাপ পেড়িয়ে আসার পথে প্রতিপক্ষের বিরুদ্ধে দিনে দিনে তিনি অনেক বেশী নির্মম হয়েছেন। সেমিফাইনালে ৬-০, ৬-১-এ কার্যত উড়িয়ে দিয়েছেন গতবাড়ের ফাইনালিস্ট সারা ইরানিকে।
অন্যদিকে, সেমিফাইনালে খাদের ধারে দাঁড়িয়ে অসাধারণ ভাবে জয় পেয়েছেন মাশা। ভিক্টোরিয়া আজারেঙ্কার বিরুদ্ধে ৬-১, ২-৬, ৬-৪-এ জিতে ফাইনালে পৌঁছেছেন তিনি।
সেরেনার বিদ্ধংসী ফর্ম মাথায় নিয়েই আজ খেলতে নামবেন গত বারের চ্যাম্পিয়ন শারাপোভা। নিজের দিনে তিনিও যে কোনও অংশে কারোর থেকে কম নন সেটা প্রমাণ করার মোক্ষম সুযোগ তিনি হয়ত আর পাবেন না।
আজ গ্যালারিতে মাশাকে উৎসাহ যোগাতে উপস্থিত থাকবেন তাঁর প্রেমিক গ্রেগর দিমিত্রভও। অন্যদিকে সেরেনার জন্যও থাকবেন তাঁর প্রেমিক তথা কোচ। প্রেমিকার গৌরবে কার মুখের হাসি আজ চওড়া হবে তার উত্তর আজ মিলবে রোঁলা গারোর ক্লে কোর্টেই।



First Published: Saturday, June 8, 2013 - 16:16


comments powered by Disqus