বিশ্বকাপে এক ওভারে ৬ ছক্কা মেরে অবসর নিতে চান আফ্রিদি

Updated By: Dec 22, 2014, 09:45 AM IST
বিশ্বকাপে এক ওভারে ৬ ছক্কা মেরে অবসর নিতে চান আফ্রিদি

 

ওয়েব ডেস্ক: বিশ্বকাপের পরই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করলেন পাকিস্তানের অলরাউন্ডার শাহিদ আফ্রিদি। ৩৮৯টি ওয়ানডে খেলে এই পাক অলরাউন্ডার বলেন, আমি সম্মানের সঙ্গেই ওয়ানডে থেকে অবসর নিতে চাই, যদিও জানি আমার ভক্তরা চায় আমি আরও খেলি।

যদিও বিশ্বকাপের পরেও টি২০ ক্রিকেটে দেশের অধিনায়কত্ব করা চালিয়ে যাবেন বলে আফ্রিদি জানিয়েছেন। কারণ তাঁ। লক্ষ্য ২০১৬ টি২০ বিশ্বকাপে দেশকে বিশ্বসেরার খেতাব এনে দেওয়া। আফ্রিদি জানিয়েছেন, আসন্ন বিশ্বকাপে তাঁর লক্ষ্য হল পাকিস্তানকে চ্যাম্পিয়ন করা। আর স্বপ্নের বিদায় হবে যদি তিনি এক ওভারে ৬টা ওভার বাউন্ডারি হাঁকাতে পারেন।

১৯৯৬ সালে দেশের জার্সিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আফ্রিদির। আফ্রিদি মানেই ঝড়, আফ্রিদি মানে ওভার বাউন্ডারি, আর বোলারদের কাছে বিভীষিকা। ১৮ বছর ধরে এই একটা নাম পাকিস্তান ক্রিকেটকে একটা আলদা জায়গায় নিয়ে গিয়েছে। ৩৮৯ টি ওয়ানডে খেলে আফ্রিদি রান করেছেন ৭৮৭০ রান, গড় ২৩.৪৯। হাত ঘুরিয়ে তুলে নিয়েছেন ৩৯১টি উইকেট। তবে আফ্রিদিকে বোঝাতে এসব পরিসংখ্যান নেহাতই তুচ্ছ। কারণ আফ্রিদি হলেন এমন একজন যিনি ব্যাটে নামলেই অসম্ভবকে এক লহমায় সম্ভব করে দেন। ওয়ানডে ক্রিকেটে সর্বকালের সেরা ম্যাচ উইনারদের মধ্যে বুম বুম আফ্রিদির নাম উপরের দিকে থাকবে।

.