গব্বরকেই এবার আইসিসি বলল, 'ইয়ে বল মুঝে দে দে'

শখে সাধে বল করেন। আন্তর্জাতিক ক্রিকেটের চার বছরের কেরিয়ারে সব ধরনের ক্রিকেট মিলিয়ে মাত্র ৯ ওভার বল করছেন। কিন্তু শিখর ধাওয়ান অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হলেন। ক'দিন আগে কোটলা টেস্টের পঞ্চম দিনে ৩ ওভার বল করেন ধাওয়ান। ধাওয়ানের সঙ্গে বল করেছিলেন বিজয়, পূজারা, কোহলিরাও। কিন্তু ধাওয়ানের বোলিং অ্যাকশনে বৈধ নয় বলে আইসিসি-র কাছে রিপোর্ট জমা দেন ম্যাচ অফিসিয়ালরা।

Updated By: Dec 9, 2015, 01:35 PM IST
গব্বরকেই এবার আইসিসি বলল, 'ইয়ে বল মুঝে দে দে'

ওয়েব ডেস্ক: শখে সাধে বল করেন। আন্তর্জাতিক ক্রিকেটের চার বছরের কেরিয়ারে সব ধরনের ক্রিকেট মিলিয়ে মাত্র ৯ ওভার বল করছেন। কিন্তু শিখর ধাওয়ান অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হলেন। ক'দিন আগে কোটলা টেস্টের পঞ্চম দিনে ৩ ওভার বল করেন ধাওয়ান। ধাওয়ানের সঙ্গে বল করেছিলেন বিজয়, পূজারা, কোহলিরাও। কিন্তু ধাওয়ানের বোলিং অ্যাকশনে বৈধ নয় বলে আইসিসি-র কাছে রিপোর্ট জমা দেন ম্যাচ অফিসিয়ালরা।

অফ স্পিন করার সময় ধাওয়ানের বোলিং অ্যাকশন বৈধ নয় বলে রিপোর্ট জমা পড়ে। আইসিসি আজ বিবৃতি দিয়ে জানিয়ে দেয় ১৪দিনের মধ্যে বোলিং অ্যাকশন সংক্রান্ত পরীক্ষা দিতে হবে ধাওয়ানকে। এর মধ্যে অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারবেন ধাওয়ান। যদিও এর মধ্যে ভারতের আর কোনও আন্তর্জাতিক ক্রিকেট নেই।

সেভাবে ফর্মের মধ্যে নেই ধাওয়ান। আসন্ন সিরিজের দল নির্বাচনের আগে ধাওয়ানের পারফরম্যান্স নিয়ে কাটাছেঁড়া হবে। এমন সময় ধাওয়ানকে অস্বস্তিতে ফেলল তার বোলার সত্ত্বা। শখে বল করতে গিয়ে মহাঝামেলায় পড়লেন ভারতীয় ক্রিকেটর গব্বর। আন্তর্জাতিক ক্রিকেটে এখনও কোনও উইকেট পাননি ধাওয়ান। আইসিসি-র এই চোখরাঙানির পর হয়তো আন্তর্জাতিক ক্রিকেটে শিকারহীন হয়েই থেকে যেতে হবে তাঁকে। আরও বড় কথা আর কোনও দিন শখ করেও অধিনায়কের কাছ থেকে বল চেয়ে নেবেন না দিল্লির ৩০ বছরের এই বাঁহাতি ওপেনার। 

.