রশিদকে সামলানোর রহস্য জানালেন 'গব্বর'

রশিদের জন্য কী আলাদা কোনও পরিকল্পনা ছিল শিখর ধাওয়ান ও মুরলী বিজয়ের?

Updated By: Jun 15, 2018, 12:46 PM IST
রশিদকে সামলানোর রহস্য জানালেন 'গব্বর'

নিজস্ব প্রতিনিধি : রশিদ খান যেন ত্রাস হয়ে উঠছেন যে কোনও ব্যাটসম্যানের কাছে। আফগান বোলারকে সামলানোর জন্য রীতিমতো হোমওয়ার্ক করে নামছেন ব্যাটসম্যানরা। তবে ভারতের বিরুদ্ধে ম্যাচে খুব একটা বিপজ্জনক হয়ে উঠতে পারেননি রশিদ। শুরু থেকেই তাঁকে ঠিকঠাক সামলে দিয়েছেন ভারতীয় ওপেনাররা। রশিদের জন্য কী আলাদা কোনও পরিকল্পনা ছিল শিখর ধাওয়ান ও মুরলী বিজয়ের? রশিদের ভয়ঙ্কর স্পেল কীভাবে অবলীলায় সামলালেন দুই ওপেনার? 

আরও পড়ুন- আফগানদের অভিষেক টেস্টে জোড়া শতরান ধাওয়ান-বিজয়ের, ব্যাটন ভারতের হাতে

শিখর ধাওয়ানকে কিন্তু রশিদের জন্য তেমন বেগ পেতে হয়নি। কারণটা গব্বর নিজেই খোলসা করলেন। ''গত দু'বছর ধরে আমি ওকে নেটে খেলছি। আইপিএলে আমরা একই দলে খেলি। ফলে ওর বোলিং স্টাইল আমার চেনা। হায়দরাবাদের হয়ে আইপিএলে খেলার সুবাদে এটুকু সুবিধা আমি পেয়েছি।'' 

আরও পড়ুন- একমাত্র আফগান, যিনি ভারতের হয়ে টেস্ট খেলেছেন

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্টের প্রথম দিনে সেঞ্চুরি করেছেন শিখর। একইসঙ্গে শতরান করেছেন আরেক ওপেনার মুরলী বিজয়ও। প্রথম ভারতীয় হিসাবে টেস্টের প্রথমদিনে মধ্যাহ্নভোজের আগে সেঞ্চুরি করে রেকর্ড করেছেন গব্বর। বিসিসিআই এই অনন্য রেকর্ডের জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছে। শিখর ও বিজয়ের শতরান ছাড়াও কেএল রাহুল (৫৪) ও হার্দিক পাণ্ডিয়া (৭১) অর্ধশতরান করেছেন। প্রথম ইনিংসে ভারত করেছে ৪৭৪। রশিদ খান পেয়েছেন দুটি উইকেট। আফগানিস্তান ব্যাট করতে নেমে এখনও পর্যন্ত ২৮ রান করেছে। দুই উইকেট খুইয়ে। 

.