১৭ বছরের কিশোরীকে বিয়ে করার খবরে চটেছেন শোয়েব আখতার

Last Updated: Saturday, June 7, 2014 - 19:21

শোয়েব আখতার এ বার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। ৩৯ বছরের রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের হবু বউয়ের বয়স ১৭। নাম রুবাব। পাকিস্তানেরই এক ধনাঢ্য বাবার আদুরে কন্যা হল রুরাব। এমনই খবর প্রকাশিত হয় পাকিস্তানের বিভিন্ন সংবাদমাধ্যমে। আর এতেই জোর চটেছেন শোয়েব আখতার। সচিন, সেহবাগরা তাঁকে ছক্কা মারলে, পরের বলটা যেভাবে দাঁত মুখ খিঁচিয়ে আসতেন ঠিক তেমনই ভাবেই এই খবরের প্রতিক্রিয়া দিলেন শোয়েব। বললেন, সব গুজব। এরমকম খবর রটিয়ে ওই মেয়েটার সম্মানহানি করবেন না।
(ছবি-এক পাকিস্তানি সাংবাদিকের সঙ্গে শোয়েব আখতার। ফাইল থেকে সংগ্রহ)

পাকিস্তান ক্রিকেট দলের ‘গতিদানব’ শোয়েব আখতার বিয়ের পিঁড়িতে বসছেন। এটা আনন্দের খবর হলেও ৩৯ বছর বয়সী শোয়েব বিয়ে করছেন তার অর্ধেকেরও কম বয়সী এক কিশোরীকে! ১৭ বছর বয়সী ওই কিশোরীর নাম রুবাব। তিনি।

পাকিস্তানি সংবাদ মাধ্যমের প্রতিবেদনে প্রকাশ পায়, গত ১২ জুন নিজের শহর রাওয়ালপিন্ডিতে গিয়ে রুবাবের সঙ্গে বিয়ের দিনক্ষণ ঠিক করেন শোয়েব। সেই প্রতিবেদনে বলা হয় জুনের তৃতীয় সপ্তাহের কোনো এক শুভ দিনে নাকি শোয়েবের সঙ্গে ১৭ বছরের রুবারের বিয়ে হতে চলেছে।

এর আগে, শোয়েব আখতারের বাবা-মা গত বছর সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে ব্যবসায়ী মুশতাক খানের সঙ্গে শোয়েব-রুবাবের বিয়ে নিয়ে আলোচনা করেন। মুশতাক পাকিস্তানের হাজারা বিভাগের হরিপুর জেলার খ্যাতনামা ধনকুবের।

প্রতিবেদনে আরও জানা যায়, শোয়েবের হবু বধূ ক্রিকেট ভক্ত নন। গতমাসে অ্যাবাটাবাদের একটি কলেজ থেকে উচ্চ ‍মাধ্যমিক শেষ করেছেন। তিন বড় ভাই ও এক আদুরে ছোট বোন রয়েছে রুবাবের।

সদ্য সমাপ্ত আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে সরব উপস্থিতি ছিল ২০১১ সালের মার্চে সর্বশেষ‍ আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলা শোয়েবের। ১৫ বছরের দীর্ঘ বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী শোয়েবকে মাঠ ও মাঠের বাইরে বিতর্ক ছাড় দেয়নি কখনো।



First Published: Saturday, June 7, 2014 - 19:21


comments powered by Disqus