লড়াই করেও বিদায় সোমদেবের, ডাবলসে শেষ সানিয়ার দৌড়

Last Updated: Wednesday, January 16, 2013 - 15:11

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডেই আটকে গেল সোমদেব দেববর্মনের জয়ের চাকা। অসাধারণ লড়াই করেও হেরে গেলেন বিশ্বের ২৪ নম্বর খেলোয়াড় পোলিশ জার্জি জানোউইচের কাছে। এর সঙ্গেই ভারতের জন্য আরও দুঃসংবাদ বয়ে আনল সানিয়া মির্জার র‍্যাকেট। ডাবলসে মার্কিন সঙ্গিনী বেথেনি ম্যাটেকস্যানডসকে সঙ্গে নিয়ে অসি ওপেনের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিলেন সানিয়া।
প্রথমে রাউন্ডে সবাইকে অবাক করে বিশ্বের ৭৮ নম্বর টেনিস তারকা বিওর্ন ফাও-এর বিরুদ্ধে দুরন্ত জয় পান সোমদেব। স্বভাবতই এই এক জয় সোমদেবকে নিয়ে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছিল কয়েকশোগুণ। মেলবোর্ন পার্কের ৮ নম্বর কোর্টে প্রত্যাশামতই দ্বিতীয় রাউন্ডের শুরুটাও করেছিলেন অসাধারণ। নিজের থেকে র‍্যাঙ্কিং-এ কয়েকশো ধাপ এগিয়ে থাকা জানোউইচের থেকে প্রথম দু`টি সেট ছিনিয়ে নেন অসমের তরুণ। উনআশি মিনিটের প্রথম সেটটি টাইব্রেকে ১২-১০ জিতে নেন তিনি। এরপর দ্বিতীয় সেটটি জিতে যখন আরও একটা বড় জয়ের স্বপ্ন দেখাতে শুরু করেছিলেন সোমদেব, ঠিক তখনই ভীষণ ভাবে খেলায় ফিরে আসেন জানোউইচ। পরের দু`টি সেটে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন। তৃতীয় সেটে মারেন মোট ১৫টা উইনার। চতুর্থ সেটেও এই পোলিশের ২৩টা উইনারের কাছে কার্যত দিশাহীন হয়ে পড়েন সোমদেব। তবে পঞ্চম সেটে আবার লড়াইয়ে ফিরে আসেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বের ২৪ নম্বরের কাছে স্নায়ুর যুদ্ধে পরাজিত হন সিঙ্গলসে ভারতের এক নম্বর টেনিস তারকা। খেলার ফলাফল ৭(১২)-৬(১০), ৬-৩, ১-৬, ০-৬, ৫-৭।
অন্যদিকে, টুর্নামেন্টের দশম বাছাই সানিয়া ও তাঁর ডাবলস পার্টনার ম্যাটেকস্যানডাস ব্রিসবেন ইন্টারন্যাশানাল জিতে মেলবোর্ন পার্কে খেলতে নেমেছিলেন। কিন্তু প্রথম রাউন্ডেই স্প্যানিশ জুটি সোলের ও নাভারোর কাছে ৬-৭, ৩-৬-এ অপ্রত্যাশিত ভাবে হেরে গেলেন এই ইন্দো-আমেরিকান জুটি। তাঁদের আকস্মিক এই বিদায়ে বিস্মিত সকলেই।



First Published: Wednesday, January 16, 2013 - 15:11


comments powered by Disqus