মার্কিন মহারণ: সোমদেবের বিদায়, ভূপতিত মহেশ, বুড়োর দস্যু বধ

Last Updated: Saturday, August 31, 2013 - 12:35

গ্র্যান্ড স্লামে দ্বিতীয় রাউন্ডের বাধা এ বারও টপকাতে পারলেন না সোমদেব দেববর্মন। ইউওপেনে দ্বিতীয় রাউন্ডে ২০ তম বাছাই আন্দ্রেস সিপ্পির কাছে ভারতের পয়লা নম্বর সিঙ্গলস খেলোয়াড় হারলেন স্টেট্র সেটে। প্রতিযোগিতার ১১৩ তম বাছাই সোমদেব হারলেন ৬-৭, ৪-৬, ৫-৭ দু ঘণ্টা ৪০ মিনিটের লড়াইয়ে ইটালির সিপ্পির বিরুদ্ধে।
গ্র্যান্ড স্লামে কোনওদিন দ্বিতীয় রাউন্ডের বাধা টপকাতে পারেননি সোমদেব, এ বারও পারলেন না এশিয়ান গেমস ও কমনওয়েলেথে সোনা জয়ী এই টেনিস খেলোয়াড়। প্রথম রাউন্ডে সোমদেব ৪-৬, ৬-১, ৬-২, ৪-৬, ৬-৪ হারান তাঁর চেয়ে ২৮ ধাপ এগিয়ে থাকা স্লোভাকিয়ার লুকাস লাকোকে।
সোমদেবের বিদায়ের সঙ্গে মহেশ ভূপতির মিক্সড ডাবলস অভিযানও ধাক্কা খেল। কামব্যাক গার্ল মার্টিনা হিঙ্গিসকে সঙ্গী করে মিক্সড ডাবলসে খেলতে নেমে মহেশ হারলেন প্রথম রাউন্ডেই। মার্টিনা হিঙ্গিস ও মহেশ ভূপতিদের ৬-৭, ৬-৭ হারালেন জাং চেন - রবার্ট লিন্ডস্টেডিটরা।
দিনের সেরা চমক ৩২ বছরের লিটন হিউটের জয়। একের পর এক ব্যর্থতায় তলিয়ে যেতে বসা প্রাক্তন এক নম্বর হিউইট হারালেন এ বারের ইউএস ওপেন জয়ের অন্যতম দাবিদার হুয়ান মার্টিন দেলপত্রোকে। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ৬৬ তম র‌্যাঙ্কিংয়ে থাকা হিউইট হারালেন ৬-৪, ৫-৭, ৩-৬, ৭-৬, ৬-১ ষষ্ঠ বাছাই দেলপত্রোকে। মেসির দেশের দেলপত্রোর উচ্চতা ৬ ফুট ৬ ইঞ্চি , ওজন প্রায় ১০০ কেজি। এই জন্য তিন বছর আগের ইউএস ওপেন চ্যাম্পিয়ন দেলপত্রোকে ডাকা হয় টেনিসের দৈত্য হিসাবে। সেই দৈত্যবধ হল `বুড়ো` লিটন হিউইট ম্যাজিকে।
মজার কথা হিউইট আর দেলপত্রো দুজনেই ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হয়েছেন। হিউইট জিতেছেন ২০০১ সালে, দেলপত্রো ২০০৯ সালে।



First Published: Saturday, August 31, 2013 - 12:36


comments powered by Disqus