স্পেন ফিরল স্পেনে, ইংল্যান্ড ইংল্যান্ডে

স্পেন ফিরল স্পেনে, ইংল্যান্ড ইংল্যান্ডে

Tag:  Spain England
স্পেন ফিরল স্পেনে, ইংল্যান্ড ইংল্যান্ডেস্পেন (১) ফ্রান্স (০)।। ইংল্যান্ড (১) মন্টেনেগ্রো (১)

বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বে জয়ে ফিরল বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ফ্রান্সের ঘরের মাঠে ফ্রান্সকে ১-০ গোলে হারিয়ে দিলেন ইনিয়েস্তেরা। আগের ম্যাচে ফিনল্যান্ডের কাছে আটকে যেতে হয়েছিল স্পেনকে। ফলে ফ্রান্সের থেকে দু পয়েন্টে পিছিয়ে থেকে মাঠে নামতে হয়েছিল জ্যাভিদের।আগের ম্যাচে দলে চারটে পরিবর্তন করেছিলেন স্পেন কোচ।

খেলার শুরু থেকেই একচ্ছত্র দাপট দেখায় বিশ্বচ্যাম্পিয়নরা।কিন্তু কিছুতেই ফ্রান্সের গোলমুখ খুলতে পারছিলেন না স্পেনের ফুটবলাররা। ম্যাচের ৫৮ মিনিটে স্পেনকে এগিয়ে দেন বার্সেলোনার তারকা মিডফিল্ডার পেড্রো। সমতা ফেরানোর সুযোগ এসেছিল ফ্রান্সের সামনেও। কিন্তু বেশ কয়েকটি দুরন্ত সেভ করে স্পেনের দুর্গ রক্ষা করেন ভিক্টর ভালদেস। এই জয়ের ফলে ফ্রান্সের থেকে এক পয়েন্ট এগিয়ে থাকল স্পেন। গ্রুপ থেকে একটি দল সরাসরি ব্রাজিলে যাওয়ার ছাড়পত্র পাবে।

বিশ্বকাপের যোগ্যতাঅর্জনকারী পর্বে আট গোলে জয়ের পরের ম্যাচেই আটকে গেল ইংল্যান্ড। এগিয়ে থেকেও মন্টেনেগ্রোর সঙ্গে ১-১ গোলে ম্যাচ শেষ করতে হল ওয়েন রুনিদের। ইংল্যান্ডকে পেছনে ফেলে গ্রুপের শীর্ষে চলে এল মন্টেনেগ্রো। আগের ম্যাচে সান মারিনোকে আট গোলে হারিয়েছিল ইংল্যান্ড।

সেই ম্যাচের দল ছটি পরিবর্তন করেছিলেন রয় হজসন। খেলার ছয় মিনিটেই রুনির গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয়ার্ধে ম্যাচে দুরন্ত কামব্যাক করে মন্টেনেগ্রো। ৭৬ মিনিটে মন্টেনেগ্রোকে সমতায় ফেরান ড্যামজানোভিচ। জয়সূচক গোলের জন্য শেষ দশ মিনিটে রুনিরা মরিয়া হয়ে ঝাঁপালেও গোল করতে ব্যর্থ হয় ইংল্যান্ড।

First Published: Thursday, March 28, 2013, 21:27


comments powered by Disqus