স্পিনে ব্যথা আছে, অসিদের দুর্বলতা প্রকট করলেন জলজরা

Last Updated: Monday, February 18, 2013 - 20:52

টেস্ট পরীক্ষাটা যদি মাধ্যমিকের আগে ছাত্রের প্রস্ততির সূচক হয় তাহলে বলতে হবে এখন মহেন্দ্র সিং ধোনির বেশ আনন্দে থাকার কথা। চার দিন বাদেই শুক্রবার থেকে শুরু হচ্ছে টেস্ট সিরিজ। তার আগে শেষ প্রস্তুতি ম্যাচে মাইকেল ক্লার্কের দল প্রমাণ করল, স্পিন খেলায় তাদের চিরকালীন দুর্বলতাটা এবারেও আছে। এবং সেটা বেশি করে। আইপিএলে খেলেও এই দুর্বলতাটা যায়নি।
ক দিন আগেই পিটারসেন, কুকরা বুঝিয়ে দিয়েছিলেন আমাদের আর স্পিন মন্ত্রে ঘায়েল করা যাবে না। কিন্তু ক্লার্করা বুঝিয়ে দিচ্ছেন তাদের বাঁচা-মরার মন্ত্রটা লুকিয়ে স্পিনের মায়াজালেই। তা না হলে রাকেশ ধ্রুব, জলজ সাক্সেনাদের মত অনভিজ্ঞ স্পিনারদের কাছে কেন এভাবে পা কাঁপবে অসিদের! ভারতের অনামী স্পিনারদের কাছে লজ্জার ফলোঅন হজম করতে হল অজিদের। অবশ্য তিন দিনের এই প্রস্তুতি ম্যাচে হার বাঁচালেন ক্লার্করা। অবশ্য আশঙ্কা একটাই এই সফরে অসিদের তুরুপের তাস শেন ওয়াটসন দুই ইনিংসেই রান পেলেন।
ভারতীয় এ বনাম অস্ট্রেলিয়া ম্যাচের সংক্ষিপ্ত স্কোরবোর্ড--
ভারতীয় এ দল-- ৪৫১।। অস্ট্রেলিয়া-- ২৩৫, ১৯৫ (৩)
তৃতীয় দিনের ম্যাচ রিপোর্ট-- চেন্নাইতে অমীমাংসিত ভাবে শেষ হল অস্ট্রেলিয়ার বনাম ভারতীয় এ দলের প্রস্তুতি ম্যাচ। ম্যাচের তৃতীয় দিনে চার উইকেটে ১৩১ রানের পুঁজি নিয়ে খেলতে নামে অস্ট্রেলিয়া। কিন্তু রাকেশ ধ্রুব আর জলজ সাক্সেনার দুরন্ত বোলিংয়ের সামনে কার্যত আত্মসমর্পণ করে অসিরা। মাত্র ২৩৫ রানে অলআউট হয়ে ফলোঅনের মুখে পড়তে হয় অস্ট্রেলিয়াকে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তিন উইকেট হারিয়ে ১৯৫ রান তোলে অস্ট্রেলিয়া। দুটি ইনিংস মিলিয়ে ছটি উইকেট পেয়েছেন রাকেশ ধ্রুব। পাঁচটি উইকেট পেয়েছেন জলজ সাক্সেনা।



First Published: Monday, February 18, 2013 - 20:52


comments powered by Disqus