ফিক্সিং ধাক্কায় `ব্র্যান্ড আইপিএল` টলমল

Last Updated: Monday, May 20, 2013 - 21:21

স্পট ফিক্সিং কাণ্ডে শ্রীসন্থ সহ তিন রাজস্থান রয়্যালস ক্রিকেটারের হাজতবাস হওয়ার পর আইপিএল সিক্সের জনপ্রিয়তা এক ধাক্কায় অনেকটাই কমেছে। পরিসংখ্যানে দেখা যাচ্ছে সান রাইজার্সের দুরন্ত পারফরম্যান্সের জন্য হায়দরাবাদ ছাড়া দেশের বেশিরভাগ শহরেই আইপিএল নিয়ে উন্মাদনা কমেছে। আইপিএলের ফাইনাল, প্লে অফের মত দু দুটো গুরুত্বপূর্ণ ম্যাচের আসর বসছে কলকাতায়।
অথচ স্পট ফিক্সিং কাণ্ড আর নাইটদের বিদায়ের পর আইপিএলের জনপ্রিয়তা একেবারে তলানিতে ঠেকেছে। শ্রীসন্থরা স্পট ফিক্সিং কাণ্ডে গ্রেফতার হন গত বৃহস্পতিবার সকালে। সেদিন আইপিএলে ম্যাচ ছিল কিংস ইলেভন পঞ্জাব আর দিল্লি ডেয়ারডেভিলসের। টিআরপি রিপোর্ট বলছে, সেদিনের ম্যাচটাই আইপিএল সিক্সের সবচেয়ে কম টিআরপি ম্যাচ। স্টেডিয়ামেও ভিড় বেশ কমেছে। সেই সঙ্গে পুরো ম্যাচ দেখার প্রবণতাও কমছে। বোর্ড চিন্তায় স্পট ফিক্সিং কাণ্ডের ছায়া এত বড় হয়ে গেছে যে এবারের আইপিএল না মাঠে মারা যায়।
গেইলের দুরন্ত ব্যাটিং, অসাধারণ কিছু ক্যাচ, নারিনের বোলিং আইপিএল সিক্সকে সবার মুখে আলোচনার কেন্দ্রে ছিল, কিন্তু শ্রীসন্থদের কীর্তি বাইশ গজকে পিছনে ফেলে এমন বেশ কিছু বিষয় নিয়ে আসছে যা খোদ আইপিএলকেই কাঠগড়ায় তুলছে। বিজ্ঞাপন সংস্থার কর্তারা অবশ্য বলছেন, ব্র্যান্ড আইপিএলের বাজার এত ঠুনকো নয়। তিন ক্রিকেটার স্পট ফিক্সিং করেছেন ঠিকই, কিন্তু আইপিএলে আরও তিনশো জন ক্রিকেটার খেলছেন। তাদের লড়াইটা মিথ্যা নয়, তাই প্রাথমিকভাবে বাজার কিছুটা পরলেও আইপিএল আবার তার জনপ্রিয়তা ফিরে পাবে।
আগামি কয়েকটা দিনের মধ্যে আইপিএলে বেশ কয়েকটা বড় ম্যাচ হতে চলেছে। খেতাবের ফয়সালাও হবে। এখন দেখার ধোনি, সচিন, পোলর্ডদের ব্যাট কতটা চওড়া হতে পারে যাতে ঢাকা পড়ে যায় শ্রীসন্থদের জঘন্য অপরাধ। প্রশ্ন সেখানেই বিশ্বাযোগ্যতা, ভাবমূর্তিটা কি আয়নার মত নয়! আচ্ছা ভাঙলে আয়না কি জোরা লাগানো যায়! হয়ত, যা সব দামি আঠা বের হচ্ছে...।



First Published: Monday, May 20, 2013 - 22:30


comments powered by Disqus