বোর্ডের দায়িত্বে থেকে যাচ্ছেন জগমোহন ডালমিয়া

Last Updated: Sunday, September 1, 2013 - 09:38

বিসিসিআইয়ের দায়িত্বে থেকে যাচ্ছেন জগমোহন ডালমিয়া। রবিবার কলকাতায় বিসিসিআই-এর কর্মসমিতির বৈঠকে ঠিক হল বোর্ডের বার্ষিক সাধারণ সভা পর্যন্ত ডালমিয়াকেই অন্তর্বর্তী সভাপতি হিসাবে রেখে দেওয়া হচ্ছে। বোর্ডের বার্ষিক সাধারণ সভা হবে ২৯ সেপ্টেম্বর। বার্ষিক সাধারণ সভার আগে আজই ছিল বোর্ডের শেষ কর্মসমিতির বৈঠক৷
বিসিসিআই-এর কর্মসমিতির বৈঠকে যোগ দিতে আজ কলকাতায় আসেন এন শ্রীনিবাসন৷ বৈঠকে এলেও এদিনের সভায় সভাপতিত্ব করেননি শ্রীনিবাসন। ২৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে হবে সাধারণ সভা। অর্থাত্‍ নিজের শহরে বসে এ বার তখতে ফেরার চূড়ান্ত লড়াইয়ে নামবেন শ্রীনি।
শহরে এসে পৌঁছেছেন অন্যান্য বোর্ডকর্তারাও৷ প্রসঙ্গত, আইপিএল সিক্সে স্পটফিক্সিংকাণ্ডে নিজের জামাই গুরুনাথ ময়াপ্পন ও মালিকানাধীন কোম্পানি তথা চেন্নাই সুপার কিংসের মালিকানাধীন সংস্থা ইন্ডিয়া সিমেন্টসের  নাম জড়িয়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে চাপের মুখে বোর্ডের সভাপতির পদ থেকে সরে দাঁড়াতে বাধ্য হন শ্রীনিবাসান। এরপরই অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে ডালমিয়ার নাম ঘোষণ করা হয়।
 স্পট ফিক্সিং নিয়ে বোর্ড নিযুক্ত তদন্ত কমিটির বিষয়ে বোম্বে হাইকোর্টের রায়ের উপর এখনও কোনও স্থগিতাদেশ দেয়নি সুপ্রিম কোর্ট। বিষয়টিতে অনেকটাই ব্যাকফুটে বিসিসিআই এবং বোর্ড সভাপতি শ্রীনিবাসন।
কিন্তু শ্রীনি কিছুতেই বোর্ডের বার্ষিক সাধারণ সভার আগে শেষ ওয়ার্কিং কমিটির বৈঠকে অনুপস্থিত থাকতে চান না। তিনি ঠিক করে ফেলেছেন তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে প্রতিনিধিত্ব করবেন। আইনে শ্রীনিকে আটকানো না গেলেও বোর্ড কর্তারা নৈতিকতার দিক থেকে তাঁকে বৈঠকে যোগদান করতে দিতে নারাজ।
বোর্ডের একাংশ হাতিয়ার করতে চান স্পট ফিক্সিং সংক্রান্ত বিষয়ে শ্রীনির প্রতিশ্রুতি। তিনি জানিয়েছিলেন,  জামাই মেয়াপ্পন ক্লিনচিট না পাওয়া পর্যন্ত সভাপতির পদে যোগ দেবেন না। তাই তিনি বৈঠকে কোনওমতেই সভাপতিত্ব করতে পারেন না। পরিস্থিতি যে জায়গায় পৌঁছেছে তাতে এনিয়ে বৈঠকে গন্ডগোলের সম্ভাবনা প্রবল। পাশাপাশি বোর্ড কর্তাদের আশঙ্কা এই বৈঠকে এজিএমের দিন ঠিক হলেও আদালতে স্পট ফিক্সিং ইস্যুটি ঝুলে থাকায় নির্দিষ্ট সময়ে এজিএম না হতেও পারে।
এই বৈঠকে বোর্ডের আয় ব্যয়ের হিসাব, এনসিএ-র জমি সংক্রান্ত বিষয়টি নিয়েও আলোচনার কথা। বোর্ড সূত্রে জানা গেছে বৈঠকে যোগ দেবেন না অরুণ জেটলি, অনুরাগ ঠাকুরের মতন কর্তারা। তাঁদের ভিডিও কনফারেন্সে ধরা হবে।



First Published: Sunday, September 1, 2013 - 16:08


comments powered by Disqus