আইসিসির চেয়ারম্যানের পদ থেকেও সরিয়ে দেওয়া হল শ্রীনিবাসনকে

Updated By: Nov 9, 2015, 02:19 PM IST
আইসিসির চেয়ারম্যানের পদ থেকেও সরিয়ে দেওয়া হল শ্রীনিবাসনকে

 

ওয়েব ডেস্ক: আভাসটা আগের দিনই পাওয়া গিয়েছিল। আর সোমবার সরকারি সিলমোহরটা পড়েই গেল। আইসিসি চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দেওয়া হল এন শ্রীনিবাসনকে। শ্রীনি জমানার শেষ বিসিসিআইতে খর্ব হয়েই গিয়েছিল। এবার আইসিসি থেকেও টেনে নামিয়ে দেওয়া হল তাঁকে।

আজই বসেছিল বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকের শুরুতেই এদিন শ্রীনিক বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়। এবার শ্রীনিবাসনের বদলে আইসিসি-তে ভারতের প্রতিনিধি হিসেবে যাচ্ছেন শশাঙ্ক মনোহর।

অবশ্য শ্রীনিবাসনের উপরই এমন দমকা হাওয়া বইল না। স্বার্থের সংঘাতে নির্বাচন কমিটি থেকে সরিয়ে দেওয়া হল রজার বিনিকেও। আইপিএলের গভর্নিং কাউন্সিল থেকে সরানো হল রবি শাস্ত্রীকেও।

গত বছর জুন মাস থেকে আইসিসি-তে নিজের কাজ শুরু করেছিলেন শ্রীনিবাসন। এখনও তাঁর মেয়াদ শেষ হতে বাকি ছিল। আগামী বছর পর্যন্ত এই পদে থাকার কথা ছিল তাঁর। কিন্তু বিসিসিআই-এর আজকের বার্ষিক সাধারণ সভার পর শ্রীনি যুগ শেষ আইসিসি-তে।

২০১৩ থেকেই সময়টা খারাপ যাচ্ছে শ্রীনির। আইপিএলে স্পট ফিক্সিং কাণ্ডের জেরে তাঁকে বিসিসিআই সভাপতির পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছিল। এবার কোপ পড়ল, তাঁর আইসিসি পদেও। তাঁর আইপিএল ফ্রাঞ্চাইজি ইন্ডিয়ান সিমেন্টের চেন্নাই সুপার কিংসও নির্বাসিত আইপিএল থেকে।

তাহলে দোর্দন্ডপ্রতাপ শ্রীনিবাসনের হাতে থাকল কী? পেনসিলের মতোই শুধু তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতির পদ। বিসিসিআইয়ের টেকনিক্যাল কমিটির প্রধান হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

.