'মিত্র'তা নেই বোস-দত্তের, বাগানের দুই শীর্ষকর্তার পদত্যাগ

মোহনবাগানের সহ সচিব পদ থেকে সৃঞ্জয় বোস এবং অর্থসচিব পদ থেকে দেবাশিস দত্ত পদত্যাগ করলেন।

Updated By: Mar 12, 2018, 04:34 PM IST
'মিত্র'তা নেই বোস-দত্তের, বাগানের দুই শীর্ষকর্তার পদত্যাগ

ওয়েব ডেস্ক: মিত্র বনাম বোস-দত্ত লড়াই এবার বাগানের বাইরে বেরিয়ে এল। বসন্তের বিকেলে বাগান থেকে ঝরে গেল দুটি বড় পাতা। সোমবার দুপুরে মোহনবাগানের সহ সচিব পদ থেকে সৃঞ্জয় বোস এবং অর্থসচিব পদ থেকে দেবাশিস দত্ত পদত্যাগ করলেন। অনেক ভাবনা-চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন দু'জনেই। সেই সঙ্গে কোম্পানির ডিরেক্টরশিপ পদ থেকেও সরে দাঁড়ালেন সৃঞ্জয়-দেবাশিস।

কিন্তু একসঙ্গে দু'জনে পদত্যাগ করলেন কেন? দেবাশিস দত্ত বলেন, "আমরা দুজনেই পদত্যাগ করছি। কারণ ব্যক্তিগত। কিন্তু কিছু কথা বলা দরকার, না হলে সবাই জানবে না। আবার সব কথা বলতে পারব না। গত ৪ বছর ধরে আমরা দু'জনে সবাইকে নিয়ে দল চালাতে চেষ্টা করেছি। কিন্তু আর পারছি না। আই লিগের মাঝপথে কিছু করতে চাইনি। এমনিতেই সঞ্জয় দা (মোহনবাগানের প্রাক্তন কোচ) ছেড়ে যাওয়ার পর ভয়ানক পরিস্থিতি তৈরি হয়েছিল ক্লাবে। তখন আমরা দুজনে সব সামাল দিয়েছি। আই লিগ শেষ হয়েছে। এখন দরকার পরের বছরের টিম তৈরি করা, যাতে ক্লাব চ্যাম্পিয়ন হতে পারে। আমরা জায়গা ধরে রাখলে হয়তো সেই কাজটা কঠিন হবে। তাই অনেক ভেবে চিন্তে এই সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।"

সৃঞ্জয় বোস বলেন, " সঞ্জয়দা ছেড়ে যাওয়ার দিনই সিদ্ধান্ত নিয়েছি। আজকে যখন কেউ মাঠে আসে না, অথচ বলেন, আমি মাঠে এলে এ রকম ঘটত না। তখন মনে হয়, আমরা মাঠে আসি বলেই এমন ঘটেছে। দেখুন দিনের শেষে ক্লাবের সমর্থক। আমরা কোনও দিন চাইব না মোহনবাগানের ক্ষতি হোক।"

আরও পড়ুন- সুনীল ছেত্রীর হ্যাটট্রিকে আইএসএল ফাইনালে বেঙ্গালুরু এফসি

মোহনবাগান সচিব অঞ্জন মিত্রের দিকে সৃঞ্জয় বোস এবং দেবাশিস দত্তের অভিমান আগ্নেয়গিরির লাভাস্রোত হয়ে বেরিয়ে এল সোমবার দুপুরে। হঠাত্ করে নয়, গত চার বছরের পুঞ্জীভূত ক্ষোভের বহিঃপ্রকাশ হল এদিন। দেবাশিস দত্ত আরও বলেন, "টুটু বসু শারীরিক কারণে ক্লাব ছেড়েছেন, আমরা মানসিক ভাবে আর পারছি না তাই পদত্যাগ করলাম।" সামনাসামনি কাউকে অপমান করা সম্ভব নয়, আবার আপোষও সম্ভব নয়। অঞ্জন মিত্রের প্রতি শ্রদ্ধা রেখেই দেবাশিস বলেন, আমরা দু'জনেই অঞ্জনদাকে ভালবাসি। আমরা দু'জনেই পারছি না। এটা নিজেদের ব্যর্থতা।"      
'নাথিং ইজ স্ট্যাটিক'- কোনও কিছুই স্থিতিশীল নয়। অঞ্জন মিত্রের শেখানো এই পন্থাতেই কি ফের বাগানে ফিরে আসার ইঙ্গিত দিয়ে রাখলেন বোস-দত্ত জুটি। না, বসন্তের পাতাঝরা বিকেলের বাগানে ফিরে আসার কোনও ইচ্ছেই আর ওঁদের নেই! বলবে সময়...

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়

.