সচিনকে নিয়ে মাতামাতি বন্ধ হোক, হুমকি তালিবান জঙ্গীর

Last Updated: Thursday, November 28, 2013 - 12:01

তালিবানদের নজরে এবার সচিন তেন্ডুলকর! পাকিস্তানের এক তালিবান নেতা ফেসবুকে একটি ভিডিও পোস্টে রীতিমত হুমকির সুরে জানিয়েছেন, ক্রিকেট কিংবদন্তীর অবসর নিয়ে পাকিস্তান মিডিয়া যে মাতামাতি করছে তা এখনই বন্ধ করা হোক।

পাশে হাতে একে ৪৭ ধরা দু`জন সশস্ত্র মুখোশধারীকে নিয়ে ওই তালিবান কমান্ডার ভিডিওটিতে শাসানি দিয়েছেন, যেহেতু সচিন তেন্ডুলকর ভারতীয় তাই পাকিস্তানি মিডিয়া কোনও ভাবেই তাঁর গুণগান করতে পারে না।

ভিডিওটিতে তালিবান কমান্ডার বলেছেন ``আমরা লক্ষ্য করছি গত কয়েক সপ্তাহ ধরেই পাকিস্তানি সংবাদপত্র ও টিভি চ্যানেলগুলো কীভাবে একজন ভারতীয় ক্রিকেটারের অবসর নিয়ে মাতামাতি করছে। এটা অত্যন্ত দূর্ভাগ্যজনক যে একজন ভারতীয় ক্রিকেটারকে সম্মান জানাতে পাকিস্তানি সংবাদপত্রগুলি পাতার পর পাতা লিখে চলেছে। সংবাদ চ্যানেলগুলিতে চলছে তাঁর ভিডিও ক্লিপিংস। অন্যদিকে, এই মিডিয়াই আবার জঘন্যভাবে পাকিস্তান ক্রিকেট দলকে সমালোচনায় বিদ্ধ করছে। তাদের নক্কারজনক সমালোচনা থেকে রেহাই পাননি পাক অধিনায়ক মিসবাহ-উল-হকও। পাকিস্তানি মিডিয়ার এহেন আচরণের আমরা তীব্র বিরোধিতা করছি। আশা করব ভবিষ্যতে পাকিস্তান মিডিয়া এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটাবে না।``

শুধু এটুকু বলেই তিনি থামেননি। হুমকির সুরে জানিয়েছেন ``একজন ভারতীয় ক্রিকেটারকে নিয়ে এই ধরনের মাতামাতি করার জন্য পাকিস্তানি মিডিয়ার লজ্জা পাওয়া উচিৎ। সচিন তেন্ডুলকর একজন মহান ক্রিকেটার সে বিষয়ে সন্দেহ নেই। কিন্তু সবার আগে তিনি একজন ভারতীয়। তাই পাকিস্তানি মিডিয়া এখনই তাঁকে নিয়ে নাচানাচি বন্ধ করুক।``

পাকিস্তান মিডিয়া গত কয়েক সপ্তাহ ধরেই সচিনের অবসর নিয়ে মেতে আছে। সংবাদপত্র থেকে সংবাদ চ্যানেল, সব খানেই সচিনের প্রশংসার বন্যা বয়ে গেছে। প্রসঙ্গত স্বাধীনতার পর সচিনই সেই ব্যক্তিত্ব যাঁকে নিয়ে এইভাবে পাকিস্তান এই ভাবে মেতে উঠেছে।



First Published: Thursday, November 28, 2013 - 12:01
comments powered by Disqus