সুপার সানডে`র ডার্বি নিয়ে তাঁতছে ময়দান

Last Updated: Thursday, March 14, 2013 - 19:24

সুপার সানডে-তে শিল্ডের মেগা সেমিফাইনাল। মুখোমুখি কলকাতার দুই চিরপ্রতিন্দন্দ্বী দল ইস্টবেঙ্গল আর মোহনবাগান। গত ফেব্রুযারিতে আই লিগের ফিরতি ডার্বিতে মরগ্যানের দলের বিরুদ্ধে আন্ডারডগ হিসাবে মাঠে নেমেছিল লিগ তালিকার সবচেয়ে নীচে থাকা করিমের মোহনবাগান। এবার অবশ্য অন্য পরিস্থিতি। দুরন্ত ফর্মে আছে সবুজ-মেরুন শিবির। গোলের মধ্যে রয়েছেন ওডাফা। করিমও মানছেন বড়ম্যাচ জেতার জন্য ভাল জায়গায় আছেন তারা।
 
ইদানিংকালে মোহনবাগান বেশিরভাগই ম্যাচই খেলেছে কল্যাণীতে। যদিও রবিবার শিল্ড সেমিফাইনাল খেলতে হবে যুবভারতীর ফিল্ডটার্ফে। তাই বুধবার যুবভারতীর ফিল্ডটার্ফে অনুশীলন করেন সবুজ-মেরুন ফুটবলাররা।
ডার্বির আগে মাত্র পঞ্চাশ ঘন্টার কিছু সময় বাকি। মোহনবাগানে কিন্তু প্রথম একাদশ নিয়ে প্রশ্ন অনেক। এত প্রশ্নের উত্তর একটাই,চোট সমস্যা। শিল্ডে পুনে এফসি ম্যাচে দুরন্ত পারফর্ম করা গোলকিপার শিল্টন পালও ফিট না হওয়ায় ডার্বি খেলার সম্ভাবনা কম। তবে বাগানের সবচেয়ে বড় প্রশ্ন টোলগে-নবিকে নিয়ে। ডার্বিতে টোলগেকে পাওয়ার আশা কার্যত ছেড়েই দিয়েছে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। তবে নবির মত ইউটিলিটি ফুটবলারকে চিড্ডিদের বিরুদ্ধে নামাতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন করিম। ফুটবল কম,ফিজিও-র সঙ্গে নবিকে বেশি সময় কাটানোর নির্দেশ দিয়েছেন খোদ কোচ করিম। বড় ম্যাচে বরাবরের ফ্যাক্টর নবিকে পেতে কতটা মরিয়া বাগান শিবির,তা কোচের গলাতেই স্পষ্ট।
সাপ্রিসা ম্যাচের পর কয়েকদিন ম্যাচ না থাকায় সুবিধা হয়েছে বলে দাবি কোচ করিমের। কারণ,এর মাঝে চোট সমস্যা মেটানোর সময় পেয়েছে দল।
 



First Published: Thursday, March 14, 2013 - 19:24


comments powered by Disqus