টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাই ভারতীয় দলের একমাত্র লক্ষ্য: স্মৃতি মন্ধনা

 চলতি মাসের ৯ তারিখ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচেই নিউ জিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। এই ম্যাচে জয় দিয়েই অভিযান শুরু করতে চাইছে ভারতীয় মেয়েরা। 

Updated By: Nov 8, 2018, 05:53 PM IST
টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাই ভারতীয় দলের একমাত্র লক্ষ্য: স্মৃতি মন্ধনা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: লন্ডনে সেবার (২০১৭) তীরে এসেও তরী ডুবেছিল ভারতের। বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের কাছে ৯ রানে হারতে হয়েছিল ভারতীয় মেয়েদের। যার ফলে খুব কাছে এসেও বিশ্বসেরা ট্রফি ছোঁয়ার সুযোগই হয়নি  মিতালী রাজদের।

আরও পড়ুন- ‘বিরাট ফেডেরারের ফ্যান, তাঁরও উচিত দেশ ছেড়ে চলে যাওয়া’

বছর ঘুরতে না ঘুরতেই সামনে ফের একবার সুযোগ। যা লন্ডনে পাওয়া যায়নি তা এবার করে দেখাবার সুযোগ থাকছে। সুযোগ রয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার। এবার ক্যারিবিয়ান দ্বীপে অনুষ্ঠিত হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর ওয়েস্ট ইন্ডিজ থেকে সেই বিশ্বকাপ হাতে নিয়েই দেশে ফিরতে চাইছেন ভারতীয় মেয়েরা।

আরও পড়ুন- অবনির মৃত্যু, আসল সমস্যা কোথায়, জানালেন ভারতীয় শুটার হিনা সিন্ধু

অভিজ্ঞতা ও তারুণ্যের মিশ্রণেই এবারের দল গড়েছে ভারত। তবে  টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুভব কম থাকায় ভারত নিয়ে কাউরই তেমন মাথা ব্যাথা নেই। তাঁরা এবার ফেভারিটও নন। তবে  ভারতের তারকা ওপেনার স্মৃতি মন্ধনা অতীত ভুলে ইতিহাস গড়তে মরিয়া। তাঁর কথায়, “আমাদের লক্ষ্য এখন একটাই, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা।” আর এই লক্ষ্যে পৌঁছতে ভারতীয় দলের প্রথম ধাপই হল সেমি ফাইনাল। শেষ চারে পৌঁছনকে পাখির চোখ করেই টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিযান শুরু করবে হরমনপ্রীত, স্মৃতি মন্ধনারা।

আরও পড়ুন- আর কোনও ছবিতেই সই করছেন না অনুষ্কা! গুঞ্জন, বাবা হচ্ছেন বিরাট

ভারতীয় মহিলা ক্রিকেট দলের বাঁ হাতি ওপেনার স্মৃতি জানাচ্ছেন, “আমি জানি আমাকে কী করতে হবে। একজন ওপেনার হিসেবে দলকে একটা মজবুত শুরুয়াত দেওয়াই আমার দায়িত্ব হবে। শেষবার আমরা ফাইনালে পৌঁছেছিলাম। এবার কাপ জেতাই আমাদের লক্ষ্য। আর তার জন্য আমাদের প্রথম সেমি ফাইনালে উঠতে হবে। শেষ চারে জায়গা করে নিতে হবে”।

উল্লেখ্য, চলতি মাসের ৯ তারিখ থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচেই নিউ জিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। এই ম্যাচে জয় দিয়েই অভিযান শুরু করতে চাইছে ভারতীয় মেয়েরা। 

.