ডালমিয়ার বয়স বেশী, তাই আইপিএলের মাথায় বিসওয়াল

Last Updated: Sunday, September 29, 2013 - 17:28

মোটামুটি ঠিকই ছিল রবিরার বোর্ডের সভায় ঠিক কে কী পদ পাবেন। সুপ্রিম কোর্টের ভর্ত্‍সনাকে বুড়ো আঙুল দেখিয়ে তৃতীয় বারের জন্য সভাপতি নির্বাচিত হলেন এন শ্রীনিবাসন। কিন্তু বাধ সাধল বিতর্কের আইপিএলের মাথায় কাকে বসানো হবে তা নিয়ে। জগমোহন ডালমিয়া আইপিএলের চেয়ারম্যান হবেন এটা অনেকটা ঠিক ছিল, কিন্তু শেষ অবধি সিএবি সভাপতির বয়সের কথা মাথায় রেখে সিদ্ধান্ত পরিবর্তন হল।
রাজীব শুক্লার পরিবর্তে আইপিএলের চেয়ারম্যান হিসাবে নিয়ে আসা হল রঞ্জিব বিসওয়ালকে। ভারতীয় ক্রিকেটে ওড়িশার বিসওয়ালকে অনেকেই চেনেন লাকি ম্যানেজার হিসাবে। ২০০৭ টি ২০ বিশ্বকাপ জয়ী ভারতীয় দলের ম্যানেজার ছিলেন ৪৩ বছরের বিসওয়াল। কিরণ মোরে, দিলীপ বেঙ্গসরকরের সময়ে পূর্বাঞ্চল থেকে জাতীয় নির্বাচক হিসাবেও কাজ করেছেন।
কিন্তু বিশ্ব ক্রিকেটের সবচেয়ে হাইপ্রোফাইল টুর্নামেন্টের মাথায় বসে কাজ করার মত যোগ্যতা তাঁর আছে কিনা সে প্রশ্নটা কিন্তু থেকেই যাচ্ছে। অনেকই বলছেন বিতর্কবিদ্ধ আইপিএলের মাথায় এমন কাউকে বসানো দরকার ছিল যার অভিজ্ঞতা আছে। কিন্তু ৭৩ বছরের ডালমিয়াকে না বসিয়ে তাঁর চেয়ে ৪০ বছরের ছোট বিসওয়ালকে বসিয়ে বোর্ড ঠিক কী করতে চাইল তা বোঝা গেল না। তবে ভারতীয় ক্রিকেটে তো এখন আর যুক্তি চলে না, চলে অঙ্ক।
ললিত মোদী, চিরায়ু আমিন, রাজীব শুক্লা। কেউই আইপিএলের চেয়ারম্যান হিসাবে পদ ছাড়ার সময় মাথা উঁচু করে ছাড়তে পারেননি, সেটাই এখন বড় চ্যালেঞ্জ বিসওয়ালের।



First Published: Sunday, September 29, 2013 - 17:28


comments powered by Disqus