মিসবাদের ভারত সফরে আসছেন প্রাক্তন পাক অধিনায়কদের

Last Updated: Saturday, November 3, 2012 - 19:43

২০০৮ শেষবার ভারতের মাটিতে ক্রিকেট সিরিজ খেলেছিল পাকিস্তান। কিন্তু মুম্বইয়ে সন্ত্রাসবাদী হামলার জেরে বন্ধ হয়ে যায় দুদেশের ক্রিকেট সিরিজ। চার বছর পর ভারত সরকারের সবুজ সংকেত পাওয়ার পর ফের শুরু হতে চলেছে দুদেশের ক্রিকেট সিরিজ। পাকিস্তান এই ভারত সফরকে হাতিয়ার করে বিশ্ব ক্রিকেট আঙিনায় নিজেদের হারানো সম্মান পুনরুদ্ধার করতে মরিয়া।
তাই এই সিরিজ শুরুর আগেই পাকিস্তান বোর্ড জানিয়ে দিল সৌভ্রাতৃত্বের দূত হিসাবে দশ জন প্রাক্তন পাক অধিনায়ককে ভারতে পাঠানো হবে। এই দশ অধিনায়ক হলেন হানিফ মহম্মদ, ইমতিয়াজ আমেদ, মজিদ খান, জাহির আব্বাস, মুস্তাক মহম্মদ, ইমরান খান, জাভেদ বুরকি, ওয়াসিম বারি, ইনতিখাব আলম এবং সাদিক মহম্মদ। বরাবরই পাকিস্তান ক্রিকেটাররা তাদের দেশের সরকারের কাছে অনুরোধ করেছিলেন ক্রিকেটকে দুদেশের রাজনৈতিক বিষয়ের বাইরে রাখার জন্য। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডও প্রাক্তন দশ অধিনায়কে ভারতে পাঠানোর সিদ্ধান্ত নিয়ে বুঝিয়ে দিল আগামিদিনে তারাও দুদেশের রাজনৈতিক সম্পর্কের বাইরে রাখতে চাইছে ক্রিকেটকে।    
এদিকে ভারতে এই সিরিজ দেখার জন্য পাঁচ হাজার পাক সমর্থকদের ভিসা দেওয়া হতে পারে। তবে শোনা যাচ্ছে সেই সব সমর্থকরা কেউই একের বেশি শহরে খেলা দেখতে যেতে পারবেন না।



First Published: Saturday, November 3, 2012 - 19:50


comments powered by Disqus