জানেন কীভাবে অধিনায়কত্ব ছাড়লেন ধোনি?

মাঠে আচমকা অবাক করা সিদ্ধান্ত নিয়ে বহুবার চমকে দিয়েছেন। মাঠের বাইরেও তাঁর এই স্বভাব অব্যাহত। ফের সবাইকে চমকে দিয়ে হঠাত্ই একদিন এবং টি টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কের পদ ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকেও হঠাত্ অবসর নিয়েছিলেন। ছোট ফরম্যাটের নেতৃত্বও ছাড়লেন আচমকা। তবে এখনই অবসর নিচ্ছেন না মাহি।

Updated By: Jan 4, 2017, 10:51 PM IST
জানেন কীভাবে অধিনায়কত্ব ছাড়লেন ধোনি?

ওয়েব ডেস্ক : মাঠে আচমকা অবাক করা সিদ্ধান্ত নিয়ে বহুবার চমকে দিয়েছেন। মাঠের বাইরেও তাঁর এই স্বভাব অব্যাহত। ফের সবাইকে চমকে দিয়ে হঠাত্ই একদিন এবং টি টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কের পদ ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট থেকেও হঠাত্ অবসর নিয়েছিলেন। ছোট ফরম্যাটের নেতৃত্বও ছাড়লেন আচমকা। তবে এখনই অবসর নিচ্ছেন না মাহি।

একদিনের নেতৃত্ব ছাড়লেন মহেন্দ্র সিং ধোনি। গত দুদিন ধরেই জল্পনা চলছিল তার একদিনের দলের নেতৃত্ব ছাড়া নিয়ে। সোমবার সুপ্রিম কোর্টের রায়ে বিসিসিআইয়ে ডামাডোল তৈরি হতেই রঞ্জি ট্রফির সেমিফাইনালে ঝাড়খন্ডের ম্যাচ দেখতে দেখতে  ঘনিষ্ঠ মহলে মহেন্দ্র সিং ধোনি তার নেতৃত্ব ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেন। তারপর তিনি বেশ কয়েকজন বোর্ডের শীর্ষ কর্তার সঙ্গে আলোচনা করে বুধবার সন্ধেয় চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও প্রেস রিলিজের মাধ্যমে ধোনির অবসরের কথা জানিয়ে দেয়। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়কদের মধ্যে সবথেকে  সফল বলে মনে করা হয় মাহিকে।

তিনিই একমাত্র অধিনায়ক যার হাত ধরে দুটো বিশ্বকাপ জিতেছে ভারত। দুহাজার সাতে ধোনির নেতৃত্বে ভারত জিতেছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। আবার দুহাজার এগারোতে ধোনির ভারত চ্যাম্পিয়ন হয়েছিল একদিনের বিশ্বকাপে। ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন একদিনের ও টি-টোয়েন্টির দল বাছাই হবে শুক্রবার। তার আগেই ধোনি সরে দাঁড়ালেন অধিনায়কের পদ থেকে। তবে তিনি এখনই অবসর নিচ্ছেন না একদিনের ও টি-টোয়েন্টি ম্যাচ থেকে। তবে এবছর চ্যাম্পিয়ন্স ট্রফির পর ধোনি অবসরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেন।ধোনি দায়িত্ব ছাড়ায় ভারতের তিন ফর্ম্যাটের ক্রিকেটেই অধিনায়ক হতে চলেছেন বিরাট কোহলি।

.