মোহনবাগান ছেড়ে টোলগে যোগ দিলেন মহামেডানে

Last Updated: Friday, May 31, 2013 - 20:31

কলকাতা ছাড়ার পরেই হঠাত্‍ জানা গেল মহামেডান স্পোর্টিংয়ে যোগ দিয়েছেন টোলগে।
বৃহস্পতিবার সন্ধ্যায় সবুজ-মেরুন কর্তারা গোল্ডেন হ্যান্ডশেক সেরে ফেলেছেন অসি স্ট্রাইকারের সঙ্গে। শুক্রবার রাতেই সিডনি উড়ে যাচ্ছেন।
শহর ছাড়ার আগে অবশ্য বেশ ফুরফুরে মেজাজে টোলগে। গত কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল বাজেট সমস্যার কারণে একবছর চুক্তি থাকা সত্বেও টোলগেকে ছেড়ে দিতে চাইছে মোহনবাগান। টোলগে অবশ্য নিজে জানাচ্ছেন, তিনি আর সবুজ-মেরুনে থাকতে চাননি। তাই দুই পক্ষের বোঝাপড়ার মাধ্যমে মোহনবাগানকে বিদায় জানিয়েছেন। শেষদিকে মোহনবাগানের কয়েকজন কর্মকর্তার ব্যবহার যে তাঁকে আঘাত করেছে, তা লুকোচ্ছেন না অসি গোলমেশিন।
 
এক মরসুম আগে রেকর্ড অর্থে ইস্টবেঙ্গল থেকে মোহনবাগানে এসেছিলেন। তবে এই সময়ে দাঁড়িয়েও ইস্টবেঙ্গল ছাড়ার সিদ্ধান্ত নিয়ে আফশোস করছেন না তিনি। তবে মানছেন, ইস্টবেঙ্গলেই সেরা সময়টা কাটিয়েছেন।
  
সমর্থক থেকে প্রাক্তন ফুটবলারদের কোপের মুখে পড়তে হয়েছে টোলগেকে। অনেকেই বলছেন,আনফিট ছিলেন তিনি। তা মানতে নারাজ অসি গোলমেশিন।
মরগ্যানের হাত ধরেই কলকাতায় আসা টোলগের। মরগ্যানের সঙ্গেই কলকাতা থেকে বিদায় নিচ্ছেন তিনি। তবে টোলগে জানিয়ে যাচ্ছেন আবার কলকাতায় ফিরবেন তিনি। সিডনিতে ফিরেই আমেরিকা বেড়াতে যাচ্ছেন। সেখান থেকে ফিরেই পরবর্তী ক্লাব ঠিক করবেন। পুণে এফ সি ছাড়াও ডেম্পো আর জিন্দল গোষ্ঠীর দলের অফার রয়েছে টোলগের কাছে।
চুক্তি থাকা সত্বেও টোলগকে রিলিজ করে দিয়েছে মোহনবাগান। গত মরসুমে অনেক কাঠখড় পুড়িয়ে ইস্টবেঙ্গল থেকে টোলগেকে ছিনিয়ে এনেছিলেন সবুজ-মেরুন কর্তারা। বছর ঘুরতে না ঘুরতেই টোলগেতে মোহভঙ্গ হল মোহনবাগানের। টোলগেকে রিলিজ দেওয়াকে দুঃখজনক বলছেন ইস্টবেঙ্গলের ফুটবল সচিব সন্তোষ ভট্টাচার্য। টোলগে আর মোহনবাগান-দুই পক্ষের কাছেই তাঁর পরামর্শ কোনও কাজ করে ভাবার থেকে,ভেবে কাজ করা উচিত।
তবে টোলগের জন্য ইস্টবেঙ্গলের দরজা যে খোলা থাকবে,তা পরিষ্কার করে দিচ্ছেন ইস্টবেঙ্গল ফুটবল সচিব। আগামী মরসুমে ভাল পারফরম্যান্স করলে টোলগে আবার ইস্টবেঙ্গলে ফিরতে পারেন বলে জানাচ্ছেন সন্তোষ ভট্টাচার্য।



First Published: Friday, May 31, 2013 - 23:19


comments powered by Disqus