পালতোলা নৌকায় টোলগে

অবশেষে প্রতীক্ষার অবসান। দীর্ঘ ৩ মাস বিতর্কের পর মঙ্গলবার বিকেলে পাকাপাকি ভাবে সবুজ মেরুন জার্সি গায়ে চাপালেন অসি স্ট্রাইকার টোলগে ওজাবা। আইএফএ অফিসে গিয়ে মোহনবাগানে সই করেন টোলগে। এরপরই মোহনবাগান তাঁবুতে বসেই সাংবাদিক সম্মেলনে মনের সব ক্ষোভ উগরে দিলেন এই অস্ট্রেলীয় গোল মেশিন। সঙ্গী ছিলেন মোহনবাগান কর্তারা।

Updated By: Sep 4, 2012, 07:48 PM IST

অবশেষে প্রতীক্ষার অবসান। দীর্ঘ ৩ মাস বিতর্কের পর মঙ্গলবার বিকেলে পাকাপাকি ভাবে সবুজ মেরুন জার্সি গায়ে চাপালেন অসি স্ট্রাইকার টোলগে ওজাবা। আইএফএ অফিসে গিয়ে মোহনবাগানে সই করেন টোলগে। এরপর মোহনবাগান তাঁবুতে বসেই সাংবাদিক সম্মেলনে মনের সব ক্ষোভ উগরে দেন এই অস্ট্রেলীয় গোল মেশিন। সঙ্গী ছিলেন মোহনবাগান কর্তারা। মঙ্গলবার সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছেন পুরনো সব কিছু ভুলে নতুন ক্লাবে নতুন মরসুম জয় দিয়েই শুরু করতে চান তিনি। মোহন কর্তাদের পাশে বসে টোলগে বলেন `` ৩ মাসের মানসিক যন্ত্রণা থেকে মুক্তি পেলাম আজ। ইস্যুটাকে অকারণে দীর্ঘায়িত করা হয়েছে। তবে জানতাম ফিফার কাছে গেলে সুবিচার পাব। তাই আত্মবিশাস হারায়নি কখনই।" এরসঙ্গেই আইএফএরও মৃদু সমালোচনা করেন তিনি। বলেন ভারতে খেলতে আসা বিদেশীদের টোকেন সম্পর্কে কোন পরিষ্কার ধারণাই থাকে না। তাই আইএফএর উচিৎ আগে এই বিষয়টা বিদেশীদের জানিয়ে দেওয়া। এই সাংবাদিক সম্মেলনেই প্রত্যাশিত ভাবে নাম না করে ইস্টবেঙ্গল আর আইএফএকে একহাত নিলেন মোহন কর্তারা। আর্জি জানালেন টোকেন প্রথাটাই তুলে দেওয়ার। এর সঙ্গেই আইএফএ-এর কাছে টোলগে `ইস্যু`র পূর্ণাঙ্গ তদন্ত দাবি করছেন তাঁরা। জানিয়েছেন সন্তোষজনক মীমাংসা সূত্র না পাওয়া গেলে একটা দুটো ম্যাচ নয়, প্রয়োজনে সারা মরসুমটাই খেলা থেকে বিরত থাকতে পারে মোহনবাগান।

বহু টালবাহানার পর সোমবার রাতে ইস্টবেঙ্গল কর্তাদের সঙ্গে টোলগের বহু প্রতীক্ষিত বৈঠক হয়। ৩০ মিনিটের এই সংক্ষিপ্ত বৈঠকের পরেই যাবতীয় সমস্যার সমাধান হয়। আইএফএ-র নির্দেশমত ১০ লক্ষ ২৮ হাজার টাকার ড্রাফট লাল-হলুদ কর্তাদের হাতে তুলে দেন তিনি। দুঃখপ্রকাশ করে চিঠিও দেন টোলগে। এরপরই ইস্টবেঙ্গলের থেকে টোকেন পান তিনি।

.